মাধ্যমিক পাশে সেরা ৫ টি চাকরির খবর! বিস্তারিত জেনে নিন ক্লিক করে

Published on:
West Bengal Job News For Madhyamik Pass Candidates

আপনার যোগ্যতা মাধ্যমিক পাশ? তাহলে আপনার জন্য রয়েছে দারুন চাকরির সুযোগ। আজকের এই প্রতিবেদনে আমরা মাধ্যমিক পাশ যোগ্যতায় কয়েকটি চাকরির খবর নিয়ে হাজির হয়েছি। আমরা জেনে নেবো এই মুহূর্তে মাধ্যমিক পাশে কেন্দ্র ও রাজ্য সরকারের কি কি চাকরির আবেদন চলছে। প্রতিটি চাকরির খবরের পাশে Apply Now অপশন থাকছে। আপনারা এই Apply Now অপশনে ক্লিক করে সংশ্লিষ্ট চাকরির সম্পর্কে বিস্তারিত জানতে এবং আবেদন করতে পারবেন। 

নূন্যতম মাধ্যমিক পাশে সরকারি চাকরির খবর

১) রাজ্যে ছাপাখানায় কর্মী নিয়োগ

সিকিউরিটি প্রিন্টিং এন্ড মিন্টিং কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড (SPMCIL), ইন্ডিয়া গভর্মেন্ট মিন্ট (IGM) -এর পক্ষ থেকে সম্প্রতি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সরকারি ছাপাখানায় কর্মী নিয়োগ করা হবে। ভারতের যেকোনো রাজ্যের যেকোনো জেলার চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন।

পদের নাম – Jr. Technician [(Burnisher) at Level-W-1]

শিক্ষাগত যোগ্যতা – যেকোনও স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক পাশ সহ NCVT/SCVT স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যেকোনো ট্রেডে ITI পাশ করে থাকতে হবে।

অথবা, যেকোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে পূর্ণ সময়ের Goldsmith ট্রেডে ITI সার্টিফিকেট থাকা চাকরিপ্রার্থীরা এই পদে চাকরির জন্য আবেদন করতে পারবেন।

বয়সসীমা – আবেদনকারী প্রার্থীর বয়স ০৭.০৭.২০২৩ তারিখ অনুযায়ী ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত বিভাগের প্রার্থীদের সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় রয়েছে।

বেতন – এই পদে নির্বাচিত প্রার্থীদের প্রতিমাসে ১৮,৭৮০/- টাকা থেকে ৬৭,৩৯০/- টাকা বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি – ইচ্ছুক চাকরিপ্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার জন্য নীচে থাকা Apply Now বাটনে ক্লিক করুন।

আবেদনের শেষ তারিখ – ০৭ জুলাই, ২০২৩

Apply Now: Click Here


২) স্কিল ইন্ডিয়ার মাধ্যমে ভারতীয় রেলে কর্মী নিয়োগ

সাউথ ইস্ট সেন্ট্রাল রেলওয়ে (SECR) -এ প্রচুর শূন্যপদে প্রার্থী নিয়োগ করা হবে। সম্প্রতি সেই মর্মে সংস্থার তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। স্কিল ইন্ডিয়ার মাধ্যমে নিয়োগ করা হবে। সারা ভারতের যেকোনো রাজ্যের যেকোনো জেলা থেকে চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন।

পদের নাম – Trade Apprentice (Welder, Turner, Fitter, Electrician, etc.)

শিক্ষাগত যোগ্যতা – যেকোনও স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক (১০+২) পাশ বা সমতুল্য পরীক্ষায় পাশ সহ সংশ্লিষ্ট ট্রেডে ITI পাশ করে থাকা চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন।

বয়সসীমা– নূন্যতম ১৫ বছর থেকে সর্বোচ্চ ২৪ বছর বয়সের চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন। বয়স হিসাব করতে হবে ০১.০৭.২০২৩ তারিখ অনুযায়ী। সংরক্ষিত বিভাগের প্রার্থীদের বয়সে ছাড় রয়েছে।

মাসিক বেতন– Apprentices Act – 1961 এবং Apprenticeship Rules – 1962 এর নিয়ম অনুযায়ী নিযুক্ত প্রত্যেক প্রার্থীকে মাসিক ভাতা প্রদান করা হবে।

আবেদন পদ্ধতি – ইচ্ছুক প্রার্থীদের সম্পূর্ন অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদনের শেষ তারিখ – ২২ জুন, ২০২৩

Apply Now: Click Here


IDBI ব্যাঙ্ক ১৩৬ টি শূন্যপদে কর্মী নিয়োগ


৩) বিদ্যুৎ দপ্তরে কর্মী নিয়োগ

NLC India Limited -এ প্রচুর শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সেই মর্মে সংস্থার তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সারা ভারতের যেকোনো রাজ্যের যেকোনো জেলার চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন।

পদের নাম – Industrial Trainee (Mines & Mines Support Services)

শিক্ষাগত যোগ্যতা – যেকোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক পাশ সহ ভারতের যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে Fitter/ Turner/ Welding/ Electrician/ MMV/ Civil/ Tractor Mechanic/ Diesel Mechanic/ Foundry/ Cable Jointing ট্রেডে ITI করা প্রার্থীরা এই পদে চাকরির জন্য আবেদন করতে পারবেন। সঙ্গে NAC সার্টিফিকেট থাকতে হবে।

বয়সসীমা – আবেদনকারী UR/EWS ক্যাটাগরি প্রার্থীদের বয়স হতে হবে সর্বোচ্চ ৩৭ বছরের মধ্যে। OBC ক্যাটাগরি প্রার্থীদের বয়স সর্বোচ্চ ৪০ বছর এবং SC/ST ক্যাটাগরি প্রার্থীদের বয়স সর্বোচ্চ ৪২ বছর হতে হবে।

বেতন – এই পদে নির্বাচিত প্রার্থীদের প্রতিমাসে ১৪,০০০/- টাকা থেকে ১৮,০০০/- টাকা বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি – এই পদে চাকরির জন্য আবেদন করতে হবে সম্পূর্ন অনলাইনের মাধ্যমে। সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।

আবেদনের শেষ তারিখ – ০৮ জুলাই, ২০২৩

Apply Now: Click Here


৪) রাজ্যের পৌরসভা অফিসে চাকরির সুযোগ

পশ্চিমবঙ্গের রিষড়া মিউনিসিপালিটি, হুগলি -তে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সেই মর্মে দপ্তরের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। অফলাইনে ইতিমধ্যেই শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া।

পদের নাম – Cleaning Assistant

শিক্ষাগত যোগ্যতা – যেকোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক পাশ বা সমতুল্য পরীক্ষায় পাশ করে থাকলে এই পদে চাকরির জন্য আবেদন করতে পারবেন।

বয়সসীমা – আবেদনকারী প্রার্থীর বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।

বেতন – এই পদে নির্বাচিত প্রার্থীদের প্রতিমাসে ৫,০০০/- টাকা বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি – ইচ্ছুক প্রার্থীদের আবেদন করতে হবে সম্পূর্ন অফলাইনের মাধ্যমে। আবেদনপত্র জমা দেবেন

“The Chairman, Rishra Municipality,49/56/57 Rabindra Sarani, Rishra, Hooghly, 712248”

আবেদনের শেষ তারিখ – ২১ জুন, ২০২৩

Apply Now: Click Here


৫) কেন্দ্রীয় কয়লা খনি দপ্তরে ৬০৮ টি শূন্যপদে কর্মী নিয়োগ

সেন্ট্রাল কোলফিল্ড লিমিটেড (CCL) -এ প্রচুর সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সেই মর্মে সংস্থার তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সম্পূর্ন অনলাইনে ইতিমধ্যেই শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া। ভারতের যেকোনো রাজ্যের যেকোনো জেলার প্রান্তের চাকরি প্রার্থীরা এখানে আবেদনের যোগ্য।

পদের নাম – Trade Apprentice (Electrician, Fitter, Turner, COPA, Mechanist, Welder, Surveyor, etc.) / Fresher Apprentice

যেকোনও স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিক পাশ এবং NCVT স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট ট্রেডে ITI পাশ করা প্রার্থীরা এই পদে আবেদনের যোগ্য।

বয়সসীমা – প্রার্থীর বয়স ১৮ থেকে ২২ বছরের মধ্যে হতে হবে।

বেতন – ৬,০০০/- থেকে ৭,০০০/- টাকা।

আবেদন পদ্ধতি – উপরোক্ত পদগুলিতে আবেদন করতে হবে সম্পূর্ন অনলাইনের মাধ্যমে। আবেদন করার জন্য www.apprenticeshipindia.gov.in অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।

আবেদনের শেষ তারিখ – ১৮ জুন, ২০২৩

Apply Now: Click Here


📢 আরও অন্যান্য যোগ্যতায় চাকরির খবর রয়েছে। জানতে এখানে ক্লিক করুন

InfoNetBangla Telegram Channel

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

ÍnfoNet Bangla (Admin) -এর সম্পর্কে
I'm a professional blogger. Here on infonetbangla.in I write about Sarkari Yojana, News, Job, Technology, Banking & Finance. Read More...
For Feedback - [email protected]

Leave a Comment

Join Join