Salary Savings Tips: বেতন যাই হোক না কেন, এই ফর্মুলা জানা থাকলে প্রতিমাসে জমানো যাবে টাকা

আয় যাই হোক না কেন, বিচক্ষণতার সাথে ব্যয় করলে অবশ্যই সঞ্চয় করা সম্ভব। এই প্রতিবেদনে, আজ আপনাদের এমন একটি ফর্মুলা বলব, আপনি যদি এটি ব্যবহার করেন তবে আপনি প্রতি মাসে কাঙ্খিত পরিমাণ অর্থ জমা করতে পারেন।

Published on:
বেতন যাই হোক না কেন এই ফর্মুলা জানা থাকলে প্রতিমাসে জমানো যাবে টাকা

Salary Savings Tips: আজকের সমাজে শুধুমাত্র পুরুষরা নয় একই পরিবারের নারীরাও কাজ করছেন। কিন্তু পরিবারের দুজনেই কাজ করলেও অনেক পরিবারেরই সদস্যরা সঞ্চয় করতে পারেন না। আসলে ঠিক কতটা অর্থ ব্যয় না করলে সঞ্চয় করা যায় এই ফর্মুলা অনেকেরই অজানা। আয় যেমনই হোক না কেন যদি বুদ্ধি দিয়ে খরচ করা যায় তাহলে অবশ্যই সঞ্চয় করা সম্ভব। এই প্রতিবেদনে আজ তেমনি একটি ফর্মুলা আপনাদের জানাবো যা ব্যবহার করলে প্রতি মাসে আপনি জমাতে পারবেন কাঙ্খিত অর্থ।

- Advertisement -

অনেকেই বলেন বেতন কম তাই সঞ্চয় করা সম্ভব নয়। কিন্তু ব্যাপারটা একেবারেই তা নয়। বেতন যাই হোক না কেন যদি আপনি ঠিকমতো সঞ্চয় করতে জানেন তাহলে অবশ্যই আপনি সঞ্চয় করতে পারবেন। যে ব্যক্তি সঞ্চয় করতে জানেন না সেই ব্যক্তি প্রতি মাসে ১ লাখ টাকা আয় করলেও সঞ্চয় করতে পারবেন না। আজ আপনাদের জানাবো কি করে অল্প অর্থ আয় করেও আপনি অর্থ সঞ্চয় করতে পারবেন।

কারো যদি বেতন ২০ হাজার টাকা হয় সে ক্ষেত্রেও সঞ্চয় করা সম্ভব। বেতন আসার সঙ্গে সঙ্গে সঞ্চয়ের জন্য হিসেব করে নেওয়া টাকা আলাদা করে অন্য একাউন্টে পাঠিয়ে দিতে হবে যে একাউন্টে আপনি টাকা লেনদেন সেই ভাবে করেন না। মনে রাখতে হবে এমন কোন অ্যাকাউন্টে আপনাকে টাকা রাখতে হবে যেখানে ইউপিআই লেনদেন একেবারেই হয় না। এই অ্যাকাউন্টে টাকা লেনদেন করার জন্য আপনাকে সশরীতে ব্যাংকে যেতে হবে, খুব স্বাভাবিকভাবেই আপনি আপনার ব্যস্ততার কারণে ব্যাংকে যেতে পারবেন না এবং এই একাউন্টের টাকা আপনি তুলবেন না।

- Advertisement -

তবে যদি শুধুমাত্র সঞ্চয় করাই লক্ষ্য হয় তাহলে প্রতি মাসে আপনি আপনার বেতনের দশ শতাংশ টাকা জমাতে পারবেন। যদি আপনার বেতন ২০ হাজার টাকা হয়ে থাকে তাহলে ২ হাজার টাকা আপনি অনায়াসে জমাতে পারবেন প্রথম ছ মাসের জন্য দুই হাজার টাকা করে আপনি জমাতে পারবেন পরে যদি আপনার আয় বাড়ে সে ক্ষেত্রে আপনার সঞ্চিত অর্থ বাড়তে থাকবে।

- Advertisement -

যে সমস্ত মানুষের বেতন ৩০ হাজার টাকা তারা মাসিক বেতনের ৩০ শতাংশ অর্থ জমাতে পারবেন। এইভাবে নিজের আয়ের অর্থের সঙ্গে তাল মিলিয়ে আপনি যদি আপনার সঞ্চয় অর্থ বাড়াতে পারেন তাহলে আপনি অনায়াসে এক বছরে বেশ খানিকটা অর্থ জমাতে পারবেন।

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

Share.
           facebook [#ffffff] Created with Sketch.            
I'm Saheb, a content writer in education and government schemes. I research, write, and edit articles on education and government schemes, presenting complex information clearly. I'm passionate about creating engaging, informative content that educates. In my free time, I read, travel, and spend time with loved ones. I'm always learning. Read More...
For Feedback - contact.infonetbangla@gmail.com

Leave a Comment

JoinJoin
Notification Powered by inbPush