সার্ভার ক্র্যাশ, প্যান আধার লিঙ্ক এখনও করাতে পারেননি! দ্রুত লিঙ্ক করার অন্য উপায় ক্লিক করে জেনে নিন।

হাতে গোনা আর মাত্র কয়েক দিন বাকি। আগামী ৩১ মার্চ ২০২৩ তারিখের মধ্যে প্যান কার্ডের সঙ্গে আধার কার্ড লিঙ্ক না করলে ১ এপ্রিল ২০২৩ তারিখ থেকে প্যান কার্ড নিষ্ক্রিয় হয়ে যাবে। ফলে বিভিন্ন জরুরি কাজ করতে পারবেন না। কিন্তু ঘটনা হলো, এই শেষ মুহূর্তে ভারতের একটা বড় অংশের নাগরিক PAN Aadhaar Link করতে চাইছেন। অনলাইনের মাধ্যমে একসঙ্গে এত মানুষ লিঙ্ক করানোর চেষ্টা করছেন ফলে সার্ভারের সমস্যা হচ্ছে অর্থাৎ সার্ভার মাঝে মাঝে ক্র্যাশ হয়ে যাচ্ছে। এই সার্ভারের সমস্যার কারণে অনেকেই এখনও পর্যন্ত প্যান কার্ডে আধার লিঙ্ক করাতে পারেননি।

আবার লিঙ্ক করিয়ে ফেললেও ওয়েবসাইটে প্রতিফলিত হতে কিছুটা দিন সময় লাগে। ফলে সকলে ৩১ মার্চ পর্যন্ত অপেক্ষা করতে রাজি নন। তবে এই পরিস্থিতিতে অনেকেই তড়িঘড়ি করে প্যান আধার লিঙ্ক করতে গিয়েও ব্যর্থ হচ্ছেন। সেক্ষেত্রে এই দুই নথি সংযুক্ত করার একমাত্র বিকল্প পদ্ধতি রয়েছে, তা হলো এসএমএসের মাধ্যমে লিঙ্ক করানো। নির্দিষ্ট কয়েকটি স্টেপ অনুসরণ করে এই বিকল্প পদ্ধতিতে লিঙ্ক করিয়ে নেওয়া সম্ভব।

প্যান কার্ডে আধার লিঙ্ক আছে কিনা জানবেন কিভাবে?

PAN Aadhaar Link

SMS -এর মাধ্যমে প্যান আধার লিঙ্ক করার পদ্ধতি

  • মনে রাখবেন, আধার কার্ডে লিঙ্ক থাকা মোবাইল নম্বর থেকে এসএমএস পাঠাতে হবে।
  • প্রথমে আপনাকে SMS-এ গিয়ে UIDPAN লিখতে হবে, তারপর স্পেস দিতে ১২ সংখ্যার আধার নম্বর লিখতে হবে, তারপর স্পেস দিয়ে ১০ সংখ্যার প্যান নম্বর লিখতে হবে। (UIDPAN<স্পেস>আধার নম্বর<স্পেস>প্যান নম্বর)
  • তারপর 567678 বা 56161 নম্বরে পাঠিয়ে দিতে হবে।

এছাড়া অনলাইন পদ্ধতিতে প্যান কার্ডের সঙ্গে আধার কার্ড লিঙ্ক করতে পারবেন, লিঙ্ক করার পদ্ধতি জানতে নীচে দেওয়া লিংকে ক্লিক করুন 👇

FAQs – PAN Aadhaar Link through SMS

PAN Aadhaar Link – হাতে আর মাত্র কয়েক দিন বাকি, আজই করে নিন প্যান আধার লিঙ্ক, নইলে বিপদ!

Can I link Aadhar to PAN through SMS?

First, type a message in UIDPAN format i.e., UIDPAN (space) 12-digit Aadhaar number (space) 10-digit PAN number. 2. The SMS needs to be sent from your registered number only to either 567678 or 56161.

What is the last date for PAN Aadhaar link?

The last day to link PAN with Aadhaar is March 31, 2023. According to the income tax department, failure to do so will lead to the unlinked PAN becoming inoperative.

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

📌 LIC Policy আছে আপনার? এই কাজ না করলে এক টাকাও পাবেন না, সব টাকা জলে

📌 PAN Aadhaar Link করানো যাচ্ছে না কিছুতেই! এর উপায় জেনে নিন

📌 আধার নিয়ে বড় ঘোষণা UIDAI-র! এবার আধার কার্ড আপডেট করুন সম্পূর্ন বিনামূল্যে, এক টাকাও দিতে হবে না

📌 এখন বাড়িতে বসে প্যান কার্ড সংশোধন করতে পারবেন, মাত্র কয়েকটি স্টেপ অনুসরণ করে

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment

JoinJoin