BSK: বাংলা সহায়তা কেন্দ্রে নিয়োগ প্রক্রিয়ায় বিরাট পরিবর্তন! দুটি প্রক্রিয়ায় নিয়োগ হবে, আবেদন করলে জেনে নিন

Updated on:
A big change in the recruitment process in Bangla Sahayata Kendra

গত ১৫ মার্চ রাজ্যের বাংলা সহায়তা কেন্দ্রে (BSK) প্রার্থী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে রাজ্য সরকারের তরফে। রাজ্যের নতুন ১৪৬১ টি বাংলা সহায়তা কেন্দ্রে মোট ২৯২২ জন প্রার্থী নিয়োগ করা হবে। ইচ্ছুক প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। তবে এবার প্রার্থী নিয়োগ প্রক্রিয়ায় বিরাট পরিবর্তন আনা হয়েছে। জানা যাচ্ছে, এবছর মোট দুটি পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা হবে।

প্রথম দফায় নেওয়া হবে OMR শীটে লিখিত পরীক্ষা বা OMR Based Exam । এই লিখিত পরীক্ষায় যারা ভালো রেজাল্ট করবেন তাদের দ্বিতীয় দফায় একটি কম্পিউটার বেসড টেস্ট বা CBT দিতে হবে। এই দুটি পরীক্ষার মাধ্যমে নির্বাচিত প্রথীদের নিয়োগ করা হবে।

বাংলা সহায়তা কেন্দ্রে ২৯২২ টি শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, উচ্চমাধ্যমিক পাশে আবেদন করুন

প্রথম দফার লিখিত পরীক্ষাটি হবে মোট ১০০ নম্বরের। প্রার্থীদের লিখিত পরীক্ষাটির উত্তর OMR Sheet -এ লিখতে হবে। মোট ৫০ টি প্রশ্ন থাকবে। প্রতিটি প্রশ্নের মান থাকবে ২ নম্বর। এখানে নেগেটিভ মার্কিং রয়েছে, তিনটি ভুল উত্তরের জন্য ১ নম্বর কাটা যাবে। পরীক্ষার নির্ধারিত সময় ৯০ মিনিট রাখা হয়েছে।

এই পরীক্ষায় প্রশ্ন থাকবে দ্বাদশ শ্রেণীর লেভেলের। এখানে GK, Arithmetic, Quantitative Aptitude, General English, Current Affairs থেকে প্রশ্ন থাকবে।

দ্বিতীয় দফার কম্পিউটার বেসড টেস্ট বা CBT পরীক্ষা হবে ৫০ নম্বরের।

এছাড়াও এই বিষয়ে বিস্তারিত জানতে এর অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করুন।

📌 মাধ্যমিক পাশে CRPF-এ ৯২১২ শূন্যপদে কনস্টেবল নিয়োগ চলছে

📌 এক্সিস ব্যাঙ্কে শতাধিক শূন্য পদে নিয়োগ, প্রতিমাসে বেতন 14 হাজার টাকা

📌 রাজ্য স্বাস্থ্য দপ্তরে প্রচুর সংখ্যক কর্মী নিয়োগ

📌আধার নিয়ে বড় ঘোষণা UIDAI-র! এবার আধার কার্ড আপডেট করুন সম্পূর্ন বিনামূল্যে, দিতে হবে না 50 টাকা

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

ÍnfoNet Bangla (Admin) -এর সম্পর্কে
I'm a professional blogger. Here on infonetbangla.in I write about Sarkari Yojana, News, Job, Technology, Banking & Finance. Read More...
For Feedback - [email protected]

Leave a Comment

Join Join