New Voter List 2024 – নতুন ভোটার লিস্টে অনেকের নাম বাদ পড়েছে, আপনার নাম আছে তো? চেক করুন এইভাবে

New Voter List 2024: বছর শেষ পর্যায় এসে উপস্থিত। বছর ঘুরলেই ২০২৪ সালের লোকসভা নির্বাচন। এই লোকসভার আগে প্রকাশ পেল খড়সা ভোটার তালিকা। গত ১ নভেম্বর নির্বাচন কমিশন খড়সা ভোটার তালিকা প্রকাশ করে দিয়েছে। নির্বাচন কমিশনের প্রকাশ করা খড়সা ভোটার তালিকা অনুযায়ী বাংলার ভোটার সংখ্যা বেশ কয়েক লক্ষ বেড়েছে। তবে একই সঙ্গে খড়সা ভোটার তালিকা থেকে বাদ পড়েছে কয়েক লক্ষ ভোটারের নাম।

এই ভোটার তালিকা থেকে নাম বাদ পড়লেও ভয় পাওয়ার কিছু নেই। কারণ চূড়ান্ত ভোটার তালিকায় নিজের নাম নথিভুক্ত করার এখনো সুযোগ আছে। এর জন্য দ্রুত রিভিউ এর জন্য আবেদনের কাজ সেরে ফেলতে হবে। চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে ২০২৪ সালের ৫ জানুয়ারি।

যারা এই বছর নতুন করে ভোটার তালিকায় নাম তোলার জন্য আথবা ভোটার কার্ড সংশোধন করার জন্য আবেদন করেছিলেন তাদের নাম নির্বাচন কমিশনের প্রকাশ করা খড়সা ভোটার তালিকায় আছে কিনা, সেটা দেখে নিতে হবে। এর জন্য বাড়িতে বসেই নিজের মোবাইল ফোনের মাধ্যমে খুব সহজেই ভোটার তালিকায় নিজের নাম আছে কিনা দেখে নিতে পারবেন। কিভাবে সেটা দেখবেন তা আজকের এই প্রতিবেদনে দেওয়া হয়েছে।

আরও পড়ুন »

ভোটার তালিকায় নিজের নাম আছে কিনা চেক করবেন কিভাবে?

  • সবার প্রথমে নির্বাচন কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট https://electoralsearch.eci.gov.in/ -এ ভিজিট করতে হবে।
  • এখানে তিনটি উপায়ে চেক করতে পারবেন তালিকায় আপনার নাম আছে কিনা, ১) Search by Details: নাম, ঠিকানা, জন্ম তারিখের ভিত্তিতে ২) Search by EPIC: ভোটার কার্ডের নম্বরের ভিত্তিতে ৩) Search by Mobile: ভোটার রেজিস্টার্ড মোবাইল নম্বরের ভিত্তিতে।

ভোটার তালিকায় আপনার নাম বাদ পড়লে বা নতুন আবেদন করা সত্বেও নাম না উঠলে আবার অনলাইনে আবেদন করতে পারেন অথবা BDO অফিসে বা BLO -এর সঙ্গে যোগাযোগ করতে পারেন।

আরও পড়ুন » হারিয়ে ফেলেছেন আধার কার্ড? নম্বরও মনে নেই? কিভাবে নতুন কার্ড পাবেন জেনে নিন উপায়

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

Leave a Comment

JoinJoin