লক্ষ্মীর ভান্ডার প্রকল্প নিয়ে বিরাট আপডেট, টাকা পেতে অবিলম্বে করুন এই কাজ – Lakshmir Bhandar Prakalpa Update

Lakshmir Bhandar Prakalpa Update: পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তরফে বিভিন্ন জনপ্রিয় প্রকল্প কার্যকরী করা হয়েছে। এর মধ্যে একটি অন্যতম জনপ্রিয় প্রকল্প হলো লক্ষীর ভান্ডার প্রকল্প (Lakshmir Bhandar Prakalpa)। লক্ষীর ভান্ডার প্রকল্পের আওতায় থাকা রাজ্যের মহিলাদের প্রতি মাসে ৫০০ টাকা এবং ১০০০ টাকা দেওয়া হয়ে থাকে রাজ্য সরকারের তরফে।

তবে এখানেই শেষ নয়, লক্ষীর ভান্ডার প্রকল্প নিয়ে একের পর এক নতুন আপডেট নিয়ে আসছে রাজ্য সরকার। তাই এই নতুন আপডেট অনুযায়ী আপনারা যদি এই কাজ না কারণ তাহলে লক্ষীর ভান্ডারের টাকা ঢোকা বন্ধ হয়ে যাবে। তাই অবিলম্বে এই কাজটি করুন। তাই আপনাকে এই প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত অবশ্যই পড়তে হবে। Lakshmir Bhandar Prakalpa Update

স্কলারশিপের টাকা দেওয়া শুরু হয়ে গেছে, আপনি কবে টাকা পাবেন এই পদ্ধতিতে চেক করুন

গত কয়েক দিন আগে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান যে, লক্ষ্মীর ভান্ডার প্রকল্পর নিয়মে একটু পরিবর্তন আনা হবে। তিনি জানিয়েছেন যে, এবার ২৫ থেকে ৬০ বছর বয়সের মধ্যে লক্ষ্মীর ভান্ডার প্রকল্প সীমাবদ্ধ নয়। এবার থেকে ৬০ বছরের উর্ধে বয়স হলে সরাসরি বার্ধক্য ভাতার আওতায় চলে আসবেন এবং প্রতি মাসে ১০০০ টাকা করে আর্থিক সাহায্য পাবেন। পাশাপাশি এও জানান যে, এক্ষেত্রে আলাদা করে আবেদন করতে হবে না। বয়স ৬০ পেরোলে সরাসরি এই প্রকল্পের সুবিধা পাবেন।

মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্প লক্ষ্মীর ভান্ডারে ২৫ থেকে ৬০ বছর বয়সের রাজ্যের মহিলারা এই প্রকল্পের আওতায় চলে আসবেন। তাদের মধ্যে সাধারণ ও ওবিসি শ্রেণীর মহিলাদের প্রতি মাসে ৫০০ টাকা করে এবং এসসি ও এসটি শ্রেণীর মহিলাদের প্রতিমাসে ১০০০ টাকা দেওয়া হয় সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টে। কিন্তু এরই মধ্যে লক্ষ্মীর ভান্ডার নিয়ে ফের এক নয়া আপডেট আসলো।

আপডেটে অনুযায়ী জানানো হয়েছে যে, এই কাজটি না করলে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা ঢোকা বন্ধ হয়ে যাবে। জানানো হয়েছে যে, লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে যে ব্যাঙ্ক অ্যাকাউন্ট যুক্ত আছে সেই ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে আধার কার্ড লিঙ্ক করতে হবে। তাই নিয়মিত টাকা পেতে যত তাড়াতাড়ি সম্ভব এই কাজটি সেরে ফেলুন।

এই নিয়ে আপনাদের মতামত নীচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে বন্ধুদের সঙ্গে শেয়ার অবশ্যই করবেন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন আপডেট সবার আগে পাওয়ার জন্য আমাদের InfoNet Bangla ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন।

🔥 আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন👉🔥 যুক্ত হন

আরও পড়ুন 👇

👉 Yuvashree Prakalpa: রাজ্যের যুবক যুবতীদের 1500 টাকা করে দিচ্ছে সরকার। রইলো আবেদন পদ্ধতি।

👉 ভাবছেন টাকা বিনিয়োগ করবেন সুকন্যা সমৃদ্ধি যোজনাতে? তার আগে জেনে নিন এই নতুন আপডেটগুলি

👉 PM Kisan Yojana: আটকে যেতে পারে 13 তম কিস্তির টাকা, এই কয়েকটি ভুলের কারণে।

👉 Swasthya Sathi Card: স্বাস্থ্য সাথী কার্ডের জন্য অনলাইন আবেদন করুন, জেনে নিন বিস্তারিত পদ্ধতি।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment

JoinJoin