Credit Card – আয়ের প্রমাণ ছাড়াই এবার হাতে পেতে পারেন ক্রেডিট কার্ড! এই নিয়মগুলি জানেন না অনেকেই, এক্ষুনি জেনে নিন আপনি

Apply Credit Card Without Income Proof: বর্তমান জীবনে ক্রেডিট কার্ড (Credit Card) একটি অপরিহার্য বস্তু হয়ে উঠেছে। প্রায় সবার হাতেই ঘোরাঘুরি করে ক্রেডিট কার্ড। প্রায় সবাই জানেন যে ক্রেডিট কার্ড নিতে হলে আয়ের প্রমাণ দেখানো গুরুত্বপূর্ণ। আগে ক্রেডিট কার্ডের জন্য আবেদন জানাতে হয়, তারপর আবেদন গৃহীত হলে সেই ক্রেডিট কার্ড (Credit Card) হাতে পাবেন গ্রাহক। কিন্তু অনেকেই জানেন না যে, আয়ের প্রমাণ ছাড়াই ক্রেডিট কার্ডের জন্য আবেদন করা যায়। এখন নিশ্চয়ই মনে হচ্ছে তা কিভাবে? আসুন সে বিষয়ে চারটি গুরুত্বপূর্ণ ট্রিকস জেনে নেওয়া যাক। 

Apply Credit Card Without Income Proof

(১) আয়কর রিটার্ন

আয়কর রিটার্ন হল আপনার আয়ের সবচেয়ে বড় প্রমাণ। একজন ব্যাক্তি যদি ব্যবসা করেন এবং সময় মতো আয়কর রিটার্ন জমা করেন তবে সেই ফাইল দেখিয়ে আপনি ক্রেডিট কার্ডের জন্য আবেদন জানাতে পারবেন। তবে এক্ষেত্রে কিন্তু আয়কর রিটার্ন ফাইলিংয়ে আয় ও ব্যয়ের হিসাবের উপর আপনার ক্রেডিট কার্ডের সীমা নির্ভর করবে।

❖  Related Articles

(২) স্টুডেন্ট কার্ড

বেশ কিছু ব্যাংকের তরফে দেশের ছাত্রছাত্রীদের পড়াশোনা ও উচ্চশিক্ষার স্বার্থে ক্রেডিট কার্ড দেওয়া হয়। স্বাভবিকভাবেই যারা এর সুবিধা নেন, তাঁরা তরুণ প্রজন্ম, পড়াশোনা করা ছাত্রছাত্রীরা। ফলে কোনো আয়ের প্রমাণ ছাড়াই তাঁরা ক্রেডিট কার্ড পান ও ক্রেডিট হিস্ট্রি তৈরি করতে পারেন। এই ক্রেডিট কার্ডের সীমা অন্যদের তুলনায় কম। তবে শিক্ষার্থীরা এর দ্বারা সুবিধা পান।

(৩) পারিবারিক ক্রেডিট কার্ডের অংশ

অনেক সময়েই দেখা যায়, পরিবারের কোনো সদস্যের যদি Credit Card থাকে, তবে সেই পরিচয়ের দ্বারা কোনো ব্যক্তি ক্রেডিট কার্ডের আবেদন করতে পারেন। যদি বাবা, মায়ের ক্রেডিট কার্ড থাকে তবে তার মাধ্যমে সন্তান কোনো আয়ের প্রমাণ ছাড়াই ক্রেডিট কার্ডের আবেদন করতে পারেন। সেক্ষেত্রে বাবা, মা অথবা পরিবারের যার ক্রেডিট কার্ড রয়েছে তাকেই গ্যারেন্টার হিসেবে ধরা হয়। তাই এখানে ইনকামের প্রমাণপত্র লাগে না।

(৪) সেভিংস দেখানোর মাধ্যমে ক্রেডিট কার্ড

অনেক সময় ব্যাংক তাঁর গ্রাহকদের সেভিংস দেখে তাঁর ভিত্তিতে Credit Card ইস্যু করে। যদি আপনার ব্যাংক অ্যাকাউন্টে মোটা টাকা জমা থাকে, তবে সেই সেভিংস দেখিয়ে ক্রেডিট কার্ডের জন্য আবেদন জানাতে পারেন। সেক্ষেত্রে আপনার ইনকামের প্রমাণপত্র লাগবে না।

আরও পড়ুন »

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

Leave a Comment

Join Join