Good news for Bank Employees – ব্যাঙ্ক কর্মীদের জন্য বিরাট সুখবর! ভোটের আগেই একলাফে বাড়ছে স্যালারি, সঙ্গে ছুটির তালিকায় বাড়বে দিন

Good News for Bank Employees: দেশজুড়ে বেজেছে লোকসভা ভোটের দামামা। আর সেই মরশুমে মুখে হাসি ফুটল সরকারি ব্যাঙ্ক কর্মীদের (Bank Employees)। দেশের ব্যাঙ্কিং সেক্টরে কর্মরতদের জন্য এবার প্রকাশ্যে এল খুশির খবর। এক নয়, পরপর ডবল গিফট পেতে চলেছেন তাঁরা। সাম্প্রতিক  সিদ্ধান্ত অনুসারে, একলাফে বেতন বাড়তে চলেছে তাঁদের। এর পাশাপাশি, অতিরিক্ত ছুটিও যুক্ত হতে চলেছে বছরের তালিকায়। কবে থেকে লাগু হচ্ছে এই নিয়ম? কতটা সুবিধা পাবেন কর্মীরা? বিস্তারিত জানতে পড়ে নিন আজকের এই প্রতিবেদনটি।

Good News for Bank Employees

দেশের সরকারি ব্যাঙ্ক কর্মীদের (Bank Employees) মধ্যে বেতন বৃদ্ধির দাবি বাড়ছিল। অনেকদিন ধরেই তাঁরা চাইছিলেন এবার অন্ততঃ বেতন কাঠামো পরিবর্তন করুক সরকার। এছাড়া, সপ্তাহে পাঁচ দিন কর্মদিবস নীতি নিয়ে জোরদার বক্তব্য তোলে ব্যাঙ্কিং সংগঠনগুলি। যদিও এখনও সেই নীতিতে অনুমোদন দেয়নি সরকার। এদিকে, সামনেই লোকসভা ভোট। তাই নির্বাচনের আগে সরকারের ঘোষণার অপেক্ষায় ছিলেন ব্যাঙ্ক কর্মীরা। তাহলে কি এইবার অপেক্ষা কাটলো? শিলমোহর পড়ল সিদ্ধান্তে? যদি সত্যিই তাই হয় তবে উপকৃত হবেন দেশের বিভিন্ন প্রান্তে কর্মরত আট লক্ষ সরকারি ব্যাঙ্ক কর্মী।

❖  Related Articles

ব্যাঙ্ক কর্মীদের বেতন কতটা বাড়লো?

সূত্রের খবর, গতকাল শুক্রবার ইন্ডিয়ান ব্যাঙ্কিং অ্যাসোসিয়েশন ও ব্যাঙ্ক কর্মীদের মধ্যে একটি নতুন চুক্তি সাক্ষরিত হয়েছে। এই চুক্তি অনুসারে, ব্যাঙ্কিং সেক্টরে কর্মরতদের ১৭ শতাংশ বেতন বৃদ্ধির ঘোষণা হয়েছে। আর যদি সত্যিই এই সিদ্ধান্ত লাগু হয়, তবে নিঃসন্দেহে বলা যায়, কর্মীদের বেতন অনেকটাই বাড়তে চলেছে। আপাতত নতুন সিদ্ধান্ত কবে কার্যকর হয় তার অপেক্ষায় রয়েছেন সকলে।

এবার থেকে সপ্তাহে পাঁচ দিন কর্মদিবস

সাধারণত এতদিন সরকারি ব্যাঙ্কগুলি প্রতিমাসের দ্বিতীয় ও চতুর্থ শনিবার বন্ধ থাকতো। কিন্তু কর্মী মহলের আবেদন ছিল মাসের চারটি শনিবার ব্যাঙ্ক বন্ধ থাকুক। সপ্তাহে পাঁচদিনের কর্মদিবস হোক। সূত্রের খবর, ইতোমধ্যে অল ইন্ডিয়া ব্যাঙ্ক অফিসার্স কনফেডারেশন প্রতি শনিবার ব্যাঙ্ক কর্মীদের ছুটি দিতে সমর্থ হয়েছে। তবে আশঙ্কা করা হচ্ছে এর জন্য অন্য পাঁচদিন কাজের সময়সীমা বাড়তে পারে।

আরও পড়ুন » প্রধানমন্ত্রী জনধন যোজনায় একঝাঁক সুবিধা! আবেদন করতে কী কী যোগ্যতা লাগবে? কিভাবে আবেদন করবেন, জেনে নিন

এছাড়া, নতুন চুক্তিতে বলা হয়েছে মহিলা কর্মীরা প্রতিমাসে একদিন করে মেডিক্যাল সার্টিফিকেট ছাড়াই ‘মেডিক্যাল লিভের’ আবেদন জমা করতে পারবেন। তবে এই সিদ্ধান্ত কার্যকর হয় কিনা, সপ্তাহে পাঁচদিনের কর্মদিবস নীতি চালু হয় কিনা তা এখন দেখার।

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

Leave a Comment

Join Join