সুইগি, জোম্যাটো এখন অতীত! ফুড ডেলিভারির জগতে এবার পদার্পণ করছে টাটা নিউ! জানুন বিস্তারিত

বর্তমানে অনলাইন ফুড ডেলিভারির জগতে রীতিমতো দাপিয়ে বেড়াচ্ছে দুইটি সংস্থা, যথাক্রমে জোম্যাটো ও সুইগী। মানুষ যখনই কোন খাবারের প্রয়োজন হচ্ছে এই দুইটি সংস্থার মাধ্যমে যখন তখন, যেখানে সেখানে খাবার অর্ডার করে মানুষ খুব সহজেই পেয়ে যাচ্ছেন নিজের পছন্দ মতো খাবার। তবে, এবার এই দুই সংস্থাকে জোর টক্কর দিতে বাজারে নতুন সুপার অ্যাপ নিয়ে এসেছে টাটা গ্রুপ, যার নাম টাটা নিউ (TATA Neu)। বিশেষজ্ঞদের মতে, ফুড ডেলিভারির দুনিয়ায় টাটারা পা রাখলে শুরু হবে প্রবল প্রতিযোগিতা, কারণ বর্তমানে এই ব্যবসার ৯৫ শতাংশ বাজার দখল করে রেখেছে জোম্যাটো ও সুইগী।

চলতি অর্থবর্ষে প্রায় ৬ বিলিয়ান ডলার মূল্যের খাবার সরবরাহ করেছে এই দুই সংস্থা। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৫০ হাজার কোটি টাকা। টাটা গোষ্ঠী এবার তাদের এই অ্যাপের মাধ্যমে বাড়ি বাড়ি খাবার পৌঁছনোর পরিষেবা শুরু করতে চলেছে। বর্তমানে কেবলমাত্র টাটা গোষ্ঠীর হোটেলগুলির খাবার এই অ্যাপের মাধ্যমে ডেলিভারি করা হয়। এই সংস্থাটি ওপেন নেটওয়ার্ক ফর ডিজিটাল কমার্সে যুক্ত হওয়ায় শহরের হাজার হাজার খাবারের দোকানের অ্যাক্সেস পাবে, ফলে টাটা অ্যাপের মাধ্যমে সহজেই সস্তায় খাবার পাবেন গ্রাহকরা।

❖  Related Articles

TATA Neu Online Food Delivery

টাটা গোষ্ঠী, ওপেন নেটওয়ার্ক ফর ডিজিটাল কমার্স প্ল্যাটফর্মে এই পরিষেবা চালু করছে, যা জোম্যাটো ও সুইগী মতো প্রতিষ্ঠানের চিন্তা বেশ বাড়িয়ে তুলবে বলেই মনে করা হচ্ছে। গোটা বিশ্বে টাটা গ্রুপের একাধিক ব্র্যান্ড রয়েছে। টাটা নিউ (TATA Neu) হল তাদেরই ফ্ল্যাগশিপ প্ল্যাটফর্ম, যেখানে এক ছাতার তলায় সমস্ত অ্যাপ পেয়ে যাবেন ব্যবহারকারীরা। শপিং থেকে শুরু করে ট্রাভেলিং, ওষুধ থেকে খাবার-দাবার, পেমেন্টস, যাবতীয় সব কাজ খুব সহজেই এই টাটা নিউ অ্যাপের মাধ্যমে করা যাবে। তার থেকেও বড় কথা হল, অ্যামাজন ও ফ্লিপকার্টের মতো ই-কমার্স জায়ান্টদের টেক্কা দিতে পারবে টাটা গ্রুপের এই সুপার অ্যাপ।

Online Food Delivery Boy

অ্যাপটি থেকে দৈনন্দিন জীবনযাপনের যাবতীয় সুবিধা পেয়ে যাবেন গ্রাহকরা। এই টাটা নিউ অ্যাপে একজন গ্রাহক, পোশাক, মুদিখানার সামগ্রী থেকে শুরু করে গয়না এমনকি বিমান টিকিট সবকিছু বুকিং করতে পারেন। তারা এবার এখান থেকে খাবারও অর্ডার করতে পারবেন। ফলে এই অ্যাপের গ্রাহক সংখ্যা কয়েক গুণ বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা থাকছে বলে জানিয়েছেন টাটা গোষ্ঠীর এক আধিকারিক। এই নতুন সংস্থার অ্যাপে খাবার অর্ডার করলে তা বাড়ি বাড়ি পৌঁছে যাবে। টাটা গোষ্ঠী সূত্রে জানা গেছে যে, তাদের এই অনলাইন অ্যাপ টাটা নিউতে ফুড ডেলিভারির পরিষেবা চালু করা হবে।

আরও পড়ুন » ৫ হাজার টাকা বিনিয়োগ করে বাড়িতেই শুরু করুন এই ব্যবসা, আয় হবে মোটা টাকা

টাটা ডিজিটালের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট গৌরব পোরওয়াল, ওএনডিসি প্রকল্পের আওতায় টাটা নিউর ব্যবসা পরিচালনার দায়িত্বে রয়েছেন। ২০২২ থেকে ২০২৩ অর্থবর্ষে টাটা ডিজিটালের রেভিনিউয়ের পরিমাণ ১৫,৯৯৬ কোটি থেকে ৬৯ শতাংশ বেড়ে ২৬,৯৮৪ কোটিতে পৌঁছেছিল। গত বছর লাভের পরিমাণ কমলেও ফুড ডেলিভারির দুনিয়ায় এই সংস্থা পা রাখলে ফের সংস্থাটি লাভের মুখ দেখবে বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন » চলবে না আর 2G 3G ফোন, বন্ধ হবে পরিষেবা, Jio Vi-র দাবি কি মানবে সরকার?

সংস্থার এক পদস্থ কর্তা জানিয়েছেন যে, আগামী কয়েকদিনের মধ্যেই তারা এর ট্রায়াল শুরু করে দেবেন। এরপর ২৮ থেকে ৩০ দিনের মধ্যেই ফুড ডেলিভারি চালু হয়ে যাবে সকলের জন্য। বলা যেতে পারে মার্চ মাসের মাঝামাঝি সময়ে এই পরিষেবা শুরু হচ্ছে বলে ইঙ্গিত দিয়েছেন গোষ্ঠীর পদস্থ কর্তা।

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

Leave a Comment

Join Join