Small Business idea – ৫ হাজার টাকা বিনিয়োগ করে বাড়িতেই শুরু করুন এই ব্যবসা, আয় হবে মোটা টাকা

Small Business idea 2024 – বর্তমান সময়ে সমস্ত জিনিসের আকাশছোঁয়া দাম। এই দুর্মূল্যের বাজারে সাংসারিক খরচ চালাতে গিয়ে প্রতিটি মানুষের অবস্থা খারাপ হয়ে যাচ্ছে। তাই সকলেই চায় চাকরির পাশাপাশি ছোটখাটো কিছু একটা ব্যবসা করতে। আজকে এই আর্টিকেলের মাধ্যমে ব্যবসার (Business idea 2024) সম্পর্কে আলোচনা করব। বিস্তারিত তথ্যের জন্য আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।

এখনকার মানুষ স্বাস্থ্য সম্পর্কে সচেতন। ত্বকের জন্য বলুন বা নানা রোগ উপশমের জন্য অনেকেই অ্যালোভেরার সাহায্য নিয়ে থাকেন। এই অ্যালোভেরা গাছের চাষ ছোট্ট জায়গাতেই করে ভালো টাকা উপার্জন করা যেতে পারে।

❖  Related Articles

Small Business idea 2024

চুল থেকে পা’য়ের নখ ভালো রাখতে, শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানো কিংবা ত্বক কিংবা চুলের যত্নে, সুগার রোগীদের ক্ষেত্রে খুবই প্রয়োজন অ্যালোভেরার। আর তাই ক্রমশ চাহিদা বাড়ছে অ্যালোভেরার। সমস্ত রকম জমিতে এলোভেরা চাষ (Aloe Vera Farming) করা যেতে পারে। অ্যালোভেরা চাষ করতে খুব একটা বেশি খরচ নয়। ৫ থেকে ১০ হাজার টাকা বিনিয়োগ করলেই এই চাষ ভালোভাবে করা যেতে পারে।

aloe Vera plant
Small Business idea 2024 Aloe vera farming

বাড়ির ছাদ বা যে কোনো জমিতে অ্যালোভেরা চাষ (Aloe Vera Farming) করা যেতে পারে। তবে বড় জমিতে এই চাষ করা হলেই একটি গাছ থেকে আরেকটি গাছের দূরত্ব ৫০ সেন্টিমিটার পর্যন্ত রাখতে হবে। February-March আর June-July মাসের মধ্যে যদি এই গাছ রোপণ করতে হয়।

আরও পড়ুন » Amul Franchise নিয়ে প্রতি মাসে আয় করুন লাখ লাখ টাকা।

অ্যালোভেরার জুসের (Aloe Vera Juice) চাহিদা দিনে দিনে বৃদ্ধি পাচ্ছে। জুস করার মেশিন কিনে জুস করে সেটিকে আপনি বোতলে মধ্যে বাজারে বিক্রি করতে পারেন। বাজারে বিক্রির পাশাপাশি বিভিন্ন কসমেটিক্স কোম্পানিতে অ্যালোভেরার নানা ক্রিম তৈরি হয় সেগুলির সাথে যোগাযোগ করে অ্যালোভেরা জুস সাপ্লাই দিতে পারেন। এইভাবে এলোভেরা ব্যবসা করে মোটা টাকা আয় করতে সক্ষম হতে পারবেন।

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

Leave a Comment

Join Join