Popular Business Ideas – হাতে মাত্র ১০ হাজার টাকারও কম পুঁজি নিয়ে শুরু করুন এই তিন ব্যবসা! রাতারাতি হয়ে যাবেন লাখপতি

Popular Business Ideas: ব্যবসা শুরুর আগেই মাথায় ঘোরে নানান ধরনের প্রশ্ন। একটা ব্যবসা শুরুর জন্য পুঁজি কত নেবেন, কিসের ব্যবসা করবেন, ব্যবসায় আদৌ লাভ হবে নাকি, ইত্যাদি। ইদানিং ব্যবসার দিকে বিশেষভাবে আগ্রহী হয়েছেন মহিলারাও। ঘরোয়া পদ্ধতিতে বা স্বল্প স্থানে ব্যবসা করে এখন প্রতিমাসে ভালো টাকা ইনকাম করেছেন তাঁরা।

অনেকে ভাবেন, একটা নতুন ব্যবসা শুরুর জন্য মোটা টাকা বিনিয়োগ প্রয়োজন। মোটা টাকার পুঁজি ছাড়া ব্যবসা শুরু সম্ভব নয়। কিন্তু জানেন কি এখন স্বল্প পুঁজিতেই শুরু করা যায় বেশ কিছু ব্যবসা। হাতে মাত্র ১০ হাজার টাকা থাকলেই শুরু করতে পারেন আপনার নিজস্ব ব্যবসা। আজকের এই প্রতিবেদনে তেমনই সেরা তিন স্বল্প পুঁজির ব্যবসার কথা উল্লেখ করা হল।

❖  Related Articles

Popular Business Ideas 2024

১) যোগা ক্লাস

বর্তমানে মানুষ অনেক বেশি স্বাস্থ্য সচেতন। প্রতিদিন জিম, যোগা করে নিজেদের ফিট রাখতে চান তাঁরা। আর তাই বর্তমানে স্থানীয় ভাবে গড়ে উঠেছে বেশ কিছু জিম ও যোগা ক্লাস। মহিলা পুরুষ, শিশুরা এই ক্লাসে জয়েন করছেন ও ফিট থাকার প্রয়াসে মেতেছেন। যোগা ক্লাস হতে পারে একটি দুর্দান্ত ব্যবসার পথ। অল্প কিছু টাকার পুঁজি নিয়ে এই ব্যবসা শুরু করতে পারেন আপনিও। মহিলাদের জন্য আলাদা যোগা ক্লাস হয়। চাইলে ঘরোয়া ভাবেই শুরু করা যায় এই ব্যবসা। কয়েক দিনের মধ্যেই এই ব্যবসা থেকে প্রতিমাসে ভালো টাকা রোজগার করা সম্ভব। 

২) আচারের ব্যবসা

গৃহবধূ ও রান্নায় আগ্রহীদের জন্য দুর্দান্ত একটি ব্যবসা হল আচারের ব্যবসা। শীত, গ্রীষ্মে ভিন্ন ভিন্ন আচার পাতে পড়ে বাঙালির। নানান ফ্লেভার ও নানান স্বাদের এই ব্যবসা শুরু করে কয়েকদিনেই রোজগার করতে পারেন মোটা টাকা। বাড়ির ছাদ অথবা খোলা উঠোন থাকলে এই ব্যবসা শুরু করা বিশেষ সুবিধার।

আরও পড়ুন » স্টেট ব্যাঙ্কের এই স্কিমে বিনিয়োগ করলে পাবেন সর্বোচ্চ সুদ, জানুন বিস্তারিত

দশ হাজার টাকা পুঁজি বিনিয়োগ করলেই এই ব্যবসা শুরু সম্ভব। তারপর ব্যবসা ভালো এগোলে উৎপাদিত আচার দেশের নানান প্রান্তে ছড়িয়ে দিতে পারেন। এখন অনলাইন মাধ্যমে দ্রব্য বিক্রয়ের পথ রয়েছেই। আর ব্যবসা যদি ভালো এগোয় তবে কয়েকদিনে হয়ে উঠতে পারেন লাখপতি। স্বল্প পরিসর স্থানে এই ব্যবসা এখন বিশেষ জনপ্রিয়।

৩) ব্লগিং

বর্তমানে একটি উদীয়মান ও সুদূরপ্রসারী ব্যবসা হল ব্লগিং। ব্লগিং বিভিন্ন বিষয়ের উপর হতে পারে। কোনো ওয়েবসাইট, চ্যানেল, গ্রুপ ইত্যাদি। সোশ্যাল মিডিয়ার জগতে এখন পৃথিবী অনেকটাই আমাদের হাতের মুঠোয়। ভালো কনটেন্ট বানিয়ে তা সোশ্যাল  মিডিয়ায় আপলোড করে সেখান থেকে ভালো রোজগার করা সম্ভব। তবে খেয়াল রাখতে হবে আপনার কনটেন্টে যেন অভিনবত্ব থাকে। মানুষের ভালো লাগলে তা এমনিই ছড়িয়ে পড়বে সর্বত্র।

প্রথমে নিজ মোবাইল বা ল্যাপটপেই ব্লগিং শুরু করতে পারেন। পরে রোজগার বাড়লে আনুষঙ্গিক কিনে নেবেন। সর্বোপরি বাড়িতে বসে অল্প টাকায় যদি কোনো বিজনেস শুরু করতে হয় তবে ব্লগিং অবশ্যই ভালো উপায়। তাহলে আর দেরি কিসের? আইডিয়া পেয়ে গেছেন এবার চটপট শুরু করে দিন আপনার স্বাধীন নতুন ব্যবসা।

আরও পড়ুন » লোকসভা ভোটের আগেই বিরাট সুখবর! জনসাধারণের হাতে ১৫ লক্ষ টাকা তুলে দেবে মোদী সরকার

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

Leave a Comment

Join Join