স্টেট ব্যাঙ্কের এই স্কিমে বিনিয়োগ করলে পাবেন সর্বোচ্চ সুদ, জানুন বিস্তারিত

SBI Amrit Kalash FD: যে সমস্ত মানুষ বিনিয়োগ করেন তাদের মধ্যে বেশিরভাগ মানুষ স্টেট ব্যাংকের অমৃত কলস ফিক্সড ডিপোজিট (SBI Amrit Kalash FD) বিনিয়োগ করতে পছন্দ করেন। বর্তমানে এই ফিক্সড ডিপোজিটে বিনিয়োগকারীরা ৭% এরও বেশি সুদ পেয়ে থাকেন। আপনি যদি স্টেট ব্যাংকের এই স্কিমে বিনিয়োগ করতে চান তাহলে জেনে নিন কবে এবং কত পরিমান অর্থ বিনিয়োগ করলে ভালো সুদ পাবেন আপনি।

SBI Amrit Kalash FD

২০২৪ সালের ৩১ শে মার্চ পর্যন্ত এই স্কিমে বিনিয়োগ করতে পারেন আপনি। ২০২৩ সালের ১২ ই এপ্রিল থেকে এই স্কিমে ৬০ বছরের অনূর্ধ্ব বিনিয়োগকারীরা ৪০০দিনের মেয়াদে সুদ পেয়ে থাকেন ৭.১০%। তবে ৬০ বছরের ঊর্ধ্বে যে সমস্ত বিনিয়োগকারীরা রয়েছেন তারা বিনিয়োগ করলে ৭.৬০ শতাংশ সুদের হারে অর্থ পাবেন তারা।

❖  Related Articles

স্টেট ব্যাঙ্কের পক্ষ থেকে গত বছরের ২৭শে ডিসেম্বর শেষবার ফিক্সড ডিপোজিটে সুদের হার সংশোধন করা হয়েছিল। বর্তমানে এই ব্যাংকে ৬০ বছরের অনূর্ধ্ব ব্যক্তিরা ৭ থেকে ৪৫ দিনের মেয়াদে বিনিয়োগ করলে পাবেন ৩.৫ শতাংশ সুদ, ৪৬ থেকে ১৭৯ দিনের মেয়াদে ফিক্সড ডিপোজিটে পাওয়া যাবে ৪.৭৫ শতাংশ সুদ। ১৮০ থেকে ২১০ দিনের জন্য পেয়ে যাবে ৫.৭৫ শতাংশ সুদ।

২১১ থেকে ৩৬৪ দিনের জন্য বিনিয়োগ করলে আপনি পেয়ে যাবেন ৬% সুদ। দুই থেকে তিন বছরের কম সময়ের মধ্যে বিনিয়োগ করলে আপনি পাবেন সাত শতাংশ সুদ। তিন থেকে পাঁচ বছরের কম সময়ের মধ্যে যদি বিনিয়োগ করেন তাহলে পেয়ে যাবেন ৬.৭৫ শতাংশ সুদ। ৫ থেকে ১০ বছরের মধ্যে ফিক্স ডিপোজিটে পেয়ে যাবেন ৬.৫% সুদ।

যদি আপনি প্রবীণ নাগরিক হন সেক্ষেত্রে সাত থেকে ৪৫ দিনের ফিক্সড ডিপোজিটে আপনি পেয়ে যাবেন ৪ শতাংশ সুদ। ৪৬ থেকে ১৮৯ দিনের মেয়াদে বিনিয়োগ করলে পেয়ে যাবেন ৫.২৫ শতাংশ সুদ। ১৮০ থেকে ২১০ দিনের মেয়াদে আপনি পেয়ে যাবেন ৬.২৫ % সুদ। ২১১ দিন থেকে এক বছরের কম সময়ের মধ্যে যদি আপনি বিনিয়োগ করেন সেক্ষেত্রে পেয়ে যাবেন ৬.৫% সুদ। এক থেকে দুই বছরের কম সময়ের মধ্যে যদি বিনিয়োগ করেন সেক্ষেত্রে পেয়ে যাবেন ৭.৩% সুদ। তিন থেকে পাঁচ বছরের কম মেয়াদে পেয়ে যাবেন ৭.২৫% সুদ। পাঁচ থেকে দশ বছরের জন্য যে কোন মেয়াদে আপনি পেয়ে যাবেন ৭.৫ শতাংশ সুদ।

আরও পড়ুন » KYC-র নিয়মে বিরাট বদল, মানতে হবে সবাইকেই! নির্দেশ জারির পথে সরকার

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

Leave a Comment

Join Join