Lakshmir Bhandar Scheme – ঢুকতে শুরু করল লক্ষীর ভান্ডারের টাকা, আপনি পেয়েছেন তো?

Lakshmir Bhandar Scheme: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের শুরু করা প্রকল্পের মধ্যে সবথেকে জনপ্রিয় একটি প্রকল্প হল লক্ষীর ভান্ডার প্রকল্প (Lakshmir Bhandar Scheme)। সাধারণ গৃহবধূ থেকে তপশিলি উপজাতি পর্যন্ত যেকোনো মহিলাদের মাসিক একটি অর্থ প্রদান করার জন্য এই প্রকল্প চালু করা হয়েছিল। ইতিমধ্যেই প্রায় কয়েক কোটি মানুষ এই প্রকল্পের সুযোগ সুবিধা পাচ্ছেন। তবে এবার থেকে আর ৫০০ টাকা নয়, দ্বিগুণ অর্থ পাবেন লক্ষীর ভান্ডার প্রকল্পের অধীনে থাকা মহিলারা।

চলতি বছরের বাজেটে রাজ্য সরকার ঘোষণা করেছিল, ১ এপ্রিল থেকে লক্ষীর ভান্ডারের টাকা দ্বিগুণ হবে। যে সমস্ত সাধারণ গৃহবধূ ৫০০ টাকা করে পাচ্ছিলেন দ্বারা এবার থেকে পাবেন ১০০০ টাকা। অন্যদিকে তপশিলি উপজাতি শ্রেণীর মহিলারা পাচ্ছিলেন ১ হাজার টাকা, যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ২০০ টাকায়।

❖  Related Articles
Lakshmir Bhandar Scheme New Rule 2024

নবান্ন সূত্রে খবর, মঙ্গলবার সকাল থেকেই Lakshmir Bhandar Scheme -এর টাকা একাউন্টে পাঠানোর প্রক্রিয়া শুরু হয়ে গেছে সকলের। ২ কোটি ১৬ লক্ষ মহিলার একাউন্টে ইতিমধ্যেই টাকা ঢুকে গেছে। যাদের এখনও টাকা আসেনি তারা আগামী ২-৩ দিনের মধ্যেই টাকা পেয়ে যাবেন। রাজ্য সরকার সূত্রে খবর পাওয়া গেছে, শুধুমাত্র লক্ষীর ভান্ডার প্রকল্পের জন্যই এপ্রিল মাসে রাজ্য সরকারের খরচ হয়েছে প্রায় ২২৩০ কোটি টাকা। গত মার্চ মাসে যেখানে খরচের পরিমাণ ছিল ১১৮০ কোটি টাকা।

লোকসভা নির্বাচনের ঠিক আগে এমন একটি সিদ্ধান্ত যে রাজ্য সরকারের পক্ষেই কথা বলবে তা বলাই বাহুল্য। যদিও রাজ্য সরকারের পাশাপাশি কেন্দ্রীয় সরকার একাধিক প্রকল্প নিয়ে এসেছেন লোকসভা নির্বাচনের আগে তবে লক্ষীর ভান্ডার প্রকল্পের জনপ্রিয়তার কথা মাথায় রেখে মনে করা হচ্ছে এই টাকা বর্ধিত করার ব্যাপারটি লোকসভা নির্বাচনের আগে তৃণমূল সরকারের করা একটি মাস্টারস্ট্রোক।

আরও পড়ুন » বাড়িতেই শুরু করুন এই ব্যবসা, নিমেষের মধ্যে লাভবান হবেন আপনি

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

Leave a Comment

Join Join