Business from Home – বাড়িতেই শুরু করুন এই ব্যবসা, নিমেষের মধ্যে লাভবান হবেন আপনি

Business from Home: আপনি যদি ব্যবসায়ী হন এবং আপনার ব্যবসা থেকে যদি মোটা টাকার ইনকাম না হয় তাহলে চিন্তা করার আর কোনো কারণ নেই। আজ এই প্রতিবেদনে এমন একটি ব্যবসার সন্ধান দেওয়া হবে যা আপনাকে কিছুদিনের মধ্যেই করে দেবে লাখপতি। বর্তমানে করকনাথ মুরগি প্রতিপালন ব্যবসা জনপ্রিয় হয়ে উঠেছে সকলের মধ্যে। একাধিক রোগ নিরাময়ে করতে এই মুরগির গুণ অপরিসীম তাই স্বাভাবিকভাবেই মুরগি চাহিদা রয়েছে বেশ অনেকটাই।

তবে শুধু ভারতবর্ষ নয়, বিদেশের মাটিতে এই কালো মুরগির চাহিদা ব্যাপক আকারে রয়েছে। মধ্যপ্রদেশ এবং ছত্রিশগড়ে সবথেকে বেশি চাষ করা হয় এই মুরগি। যদিও বাংলাতেও বহু জায়গায় এখন এই মুরগির খামার তৈরি করা হচ্ছে। আপনি যদি করকনাথ মুরগির ব্যবসা শুরু করতে পারেন তাহলে খুব কম সময়ের মধ্যেই আপনি একটি মোটা অংকের টাকা লাভ করতে পারবেন।

❖  Related Articles

প্রথমে বলি, এই মুরগির রং কালো এবং মাংস কিন্তু কালো। এমনকি এই মুরগির রক্ত কালো রঙের। ঔষধি গুণের কারণে এই মুরগির ব্যাপক চাহিদা রয়েছে সর্বত্র। এই মুরগির মাংসের সব থেকে বেশি আয়রন এবং প্রোটিন পাওয়া যায়। এই মুরগি কোলেস্ট্রল কমাতেও সাহায্য করে। যারা সুগারে ভুগছেন এবং যাদের শরীরে পুষ্টির অভাব রয়েছে তাদের ক্ষেত্রে এই মুরগি ওষুধের মত কাজ করবেই।

ইতিমধ্যেই মধ্যপ্রদেশ এবং ছত্রিশগড়ে বহু জায়গায় এই মুরগির চাষ শুরু হয়েছে। আপনি যদি এই মুরগিটি চাষ করতে চান তাহলে প্রথমে খামার তৈরি করতে হবে আপনাকে। বিভিন্ন বয়সের ছানা কিনে এনে সেই খামারে প্রতিপালন করতে হবে। ছোট মুরগির দাম ৭০ থেকে ১০০ টাকার মধ্যে পড়বে এবং ডিম কিনলে কুড়ি থেকে ত্রিশ টাকা খরচ হবে আপনার, অর্থাৎ বাজেটের মধ্যেই এই ব্যবসা শুরু করতে পারবেন আপনি।

আরও পড়ুন » স্বাধীনভাবে ব্যবসা করবেন? আধার কার্ড থাকলেই পাবেন ৫০ হাজার টাকা পর্যন্ত লোন! জানুন বিস্তারিত

বাজারে একটি করকনাথ মুরগির দাম প্রায় তিন থেকে চার হাজার টাকা। ৭০০ থেকে ১০০০ টাকা প্রতি কিলোতে মাংস বিক্রি হয় এই মুরগির। শীতকালে এই মুরগির দাম প্রতি কেজি এক হাজার থেকে বারোশো টাকায় বিক্রি হয়। আপনি যদি ১০০০টা বাচ্চা ৫৩ হাজার টাকায় কিনে এনে ব্যবসা শুরু করতে পারেন, তাহলে আপনি ৩৫ লাখ টাকার বেশি আয় করতে পারবেন। শীতকালে এই আয় আরো বেশি বেড়ে যাবে।

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

Leave a Comment

Join Join