Duare Sarkar Camp – রাজ্যে ফের শুরু দুয়ারে সরকার ক্যাম্প। আপনার এলাকায় কবে থেকে শুরু? কি কি প্রকল্পের সুবিধা মিলবে?

Published on:
Duare Sarkar Camp 2023 Start in West Bengal

বছরের শেষের মাসে পশ্চিমবঙ্গবাসীদের জন্য খুশির খবর দিল রাজ্য সরকার। আবার শুরু হতে চলেছে Duare Sarkar Camp বা দুয়ারে সরকার ক্যাম্প। ডিসেম্বর মাস থেকে নতুন বছরের জানুয়ারি মাস পর্যন্ত চলবে দুয়ারে সরকার ক্যাম্পের পরিষেবা দেওয়ার কাজ। দুয়ারেই পৌঁছে যাবে সরকার। এর মানে সরকারি পরিষেবা পাওয়ার জন্য আর ছুটে বেড়াতে হবে না অফিসে অফিসে। দুয়ারেই বসবে সরকারি ক্যাম্প। সরকারি নানা পরিষেবা পাওয়া যাবে এই ক্যাম্পের মাধ্যমে। এবার সবার মনে একটাই প্রশ্ন কোন কোন এলাকায় কবে কবে দুয়ারে সরকার ক্যাম্প বসবে? কি কি প্রকল্পের সুবিধা পাওয়া যাবে? এইসব প্রশ্নের উত্তর পেতে প্রতিবেদনটি সম্পূর্ন পড়ুন।

Duare Sarkar Camp 2023 in December

২০২০ সালের ডিসেম্বর মাস থেকে দুয়ারে সরকার প্রকল্প শুরু হয়েছিল। এই প্রকল্পটি শুরু করেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যবাসীদের দোরগোড়ায় পরিচয় এবং কল্যাণমূলক প্রকল্পগুলি পৌঁছে দেওয়ার উদ্দেশ্যে চালু করা হয়েছিল এই প্রকল্পটি।

রাজ্যবাসীরা এই ক্যাম্পের মাধ্যমে সরকারি নানা প্রকল্প -এর জন্য আবেদন জানাতে পারেন। সেইসব প্রকল্পের মধ্যে থাকছে লক্ষ্মীর ভান্ডার প্রকল্প, কন্যাশ্রী, রূপশ্রী, ঐক্যশ্রী, মেধাশ্রী, শিক্ষাশ্রী, কৃষক বন্ধু, খাদ্য সাথী, স্বাস্থ্য সাথী, বার্ধক্য ভাতা, বিধবা ভাতা, জয় জোহর, তপশিলি বন্ধু, স্টুডেন্ট ক্রেডিট কার্ড, ভবিষ্যত ক্রেডিট কার্ড। প্রকল্পের নতুন আবেদনের পাশাপাশি অভিযোগ, তথ্য ও নথি সংশোধনের জন্য আবেদন জানানো যাবে।

Duare Sarkar Camp Date

আগামী ১৫ ডিসেম্বর থেকে রাজ্যের জেলায় জেলায় Duare Sarkar Camp বসবে। সরকারি বিভিন্ন প্রকল্পের আবেদন গ্রহণ, অভিযোগ, তথ্য ও নথি সংশোধন করার কাজ চলবে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত। বিভিন্ন পরিষেবা পৌঁছে দেওয়ার কাজ চলবে ১ জানুয়ারি ২০২৪ থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত।

EWS সার্টিফিকেট পাবার নিয়মে পরিবর্তন, এবার থেকে OBC প্রার্থীরাও সুযোগ পাবেন

আপনার এলাকায় কবে Duare Sarkar Camp বসবে দেখুন

আপনার এলাকায় কবে Duare Sarkar Camp বসবে তা স্থানীয় প্রশাসন অর্থাৎ পঞ্চায়েত এবং পৌরসভার তরফে জানানো হবে। তবে আপনি নিজের মোবাইল ফোন কিংবা কম্পিউটার দিয়ে খুব সহজেই জানতে পারবেন আপনার এলাকায় কবে এই ক্যাম্প অনুষ্ঠিত হবে। জানার জন্য নিচের ধাপগুলো অনুসরণ করুন।

১) প্রথমে ds.wb.gov.in এই ওয়েবসাইটে যেতে হবে।
২) তারপর FIND YOUR CAMP এ যেতে হবে। যেমনটি নিচের ছবিতে দেখতে পাচ্ছেন।

Duare Sarkar Camp 2023
Duare Sarkar Camp in December

৩) পরবর্তী পেজে আপনার জেলা, ব্লক, পঞ্চায়েত বা পৌরসভা সিলেক্ট করতে হবে।
৪) সিলেক্ট করার সঙ্গে সঙ্গে দেখতে পাবেন আপনার বাড়ির কাছাকাছি কোথায় কবে দুয়ারে সরকার ক্যাম্প বসবে।

এছাড়াও এই ওয়েবসাইট থেকে জানতে পারবেন সরকারি কোন কোন পরিষেবা পাওয়া যাবে।

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

ÍnfoNet Bangla (Admin) -এর সম্পর্কে
I'm a professional blogger. Here on infonetbangla.in I write about Sarkari Yojana, News, Job, Technology, Banking & Finance. Read More...
For Feedback - [email protected]

Leave a Comment

Join Join