ধামাকা অফার! এবার মাত্র 20,000 টাকায় পেয়ে যান হন্ডা অ্যাক্টিভা স্কুটার! মাইলেজ লিটার প্রতি 60 কিমি

Honda Activa: ভারতের বাজারে বাইকের মতো স্কুটারের চাহিদাও দিনে দিনে বাড়ছে। দেশের নানান স্কুটারগুলির মধ্যে বেশি বিক্রি হওয়া স্কুটার হলো হন্ডা অ্যাক্টিভা স্কুটার (Honda Activa)। জনপ্রিয়তার নিরিখে বহু স্কুটারকে পিছনে ফেলেছে হন্ডা অ্যাক্টিভা। এই স্কুটারটি মূলত তার মাইলেজ এবং মজবুত বিল্ড কোয়ালিটির জন্য বেশি পরিচিত। এটি নিত্যদিনের যাতায়াতের ক্ষেত্রে বেশ ভালো বিকল্প। আর তাছাড়া কারো বাজেট যদি কম হয়, তাহলে সে এই স্কুটারটি অনেক কম খরচে কিনতে পারবেন।  আসুন জেনে নেওয়া যাক এর দাম এবং বৈশিষ্ট্য সম্পর্কে বিস্তারিত। 

হন্ডা অ্যাক্টিভা স্কুটারে প্রতি লিটার ৫৫ থেকে ৬০ কিলোমিটার মাইলেজ পাওয়া যায়। এই স্কুটার কম তেলেও অনেকটা পথ অতিক্রম করতে পারে। তাই বহু নিত্য যাত্রীর পছন্দের এই স্কুটারটি। এছাড়াও, পিলিওন রাইডারকে নিয়েও বেশ ভালো মাইলেজ দিতে পারে এই স্কুটার। তাই যারা অ্যাপ ক্যাবে কাজ করেন তাদের জন্য হন্ডা অ্যাক্টিভা ভালো বিকল্প। আপনার বাজেট যদি কম হয় তাহলে পকেটে বেশি চাপ না ফেলে আপনি অত্যন্ত কম খরচে এই স্কুটারটি কিনতে পারবেন। এই ধরুন আপনার বাজেট যদি ২০ হাজার টাকা হয়, তাহলে আপনি এই স্কুটারটি বাড়ি আনতে পারবেন। 

আরও পড়ুন »

Honda Activa Scooter

নিশ্চই ভাবছেন কীভাবে? আসলে অনলাইন ও অফলাইন দুই জায়গাতেই স্কুটার বিক্রি হয়। আর এই স্কুটারটি যেহেতু অনেক বছর ধরে বিক্রি হচ্ছে, তাই এটি সেকেন্ড হ্যান্ড বাজারে সহজেই পাওয়া যাবে। বিভিন্ন সেকেন্ড হ্যান্ড অনলাইনে ওয়েবসাইটে এটি আপনি পেয়ে যাবেন মাত্র ২০ হাজার টাকায়। এছাড়াও, আপনি অফলাইনে সেকেন্ড হ্যান্ড স্টোর থেকেও এই স্কুটারটি কিনতে পারেন। আবার হন্ডা অ্যাক্টিভা যদি পুরনো মডেল হয়, তবে তা অনেক কম দামেই পেতে পারেন, আর তুলনামূলকভাবে নতুন মডেল ও কম কিলোমিটার চললে দামটও একটু বেশি পড়ে। সেক্ষেত্রে দরদাম করে নিতে পারেন। 

Honda Activa
Honda Activa

এই স্কুটারটি ফিচার্স, স্পেসিফিকেশন এবং ইঞ্জিনের বিচারে কমপ্লিট প্যাকেজ। সম্প্রতি এই স্কুটারের নতুন এডিশনও লঞ্চ হয়েছে বাজারে। যদি কেউ চান সেকেন্ড হ্যান্ড মডেলের বদলে নতুন স্কুটার কিনতে, তাহলে তাকে ৭০ হাজার থেকে ৮০ হাজার টাকা খরচ করতে হবে। এই দাম হলো ৬জি ভ্যারিয়েন্টের। ১২৫ সিসি ইঞ্জিন কিনলে দাম পড়বে তার দাম পড়বে ৮০ হাজার থেকে ৯০ হাজার টাকা। যদিও এর অন-রোড প্রাইস আর একটু বেশি পড়বে, তবে বলা যেতে পারে যে, এই স্কুটারটি ১ লাখ টাকার মধ্যে একটি ভালো বিকল্প।

আরও পড়ুন » VI 5G Network – বাজার দখলে রাখতে Unlimited 5G চালু করছে VI, আপনি কবে পাবেন? জেনে নিন

মনে রাখবেন সেকেন্ড হ্যান্ড স্কুটার কেনার আগে অবশ্যই সেই স্কুটারের কাগজপত্র যাচাই করে নিতে হবে। এর পাশাপাশি স্কুটির সব যন্ত্রাংশ ঠিক আছে কিনা তাও যাচাই করে তবেই কিনবেন, নাহলে সব টাকা যাবে জলে। বর্তমানে, হন্ডা অ্যাক্টিভা ১১০ সিসি এবং ১২৫ সিসি ইঞ্জিনে বিক্রি হয়। ১১০ সিসির মডেলকে বলা হয় হন্ডা অ্যাক্টিভা ৬জি। এটি সবথেকে বেশি বিক্রি হওয়া স্কুটার, যাতে রয়েছে ড্রাম ব্রেক এবং অ্যানালগ ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার। এর মজবুত বিল্ড কোয়ালিটির জন্য এটি বেশ জনপ্রিয় এবং এটি দারুণ মাইলেজ দিতে পারে। এর ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি রয়েছে ৫.৩ লিটার।

আরও পড়ুন » Electric Scooter – বাজাজ, টিভিএসকে টেক্কা! বাজারে এলো সবচেয়ে সস্তার ইলেকট্রিক স্কুটার, দাম শুনলে চমকে যাবেন

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

Leave a Comment

JoinJoin