VI 5G Network – বাজার দখলে রাখতে Unlimited 5G চালু করছে VI, আপনি কবে পাবেন? জেনে নিন

VI 5G Network: জোরদার প্রতিযোগিতা শুরু হয়েছে টেলিকম কোম্পানিগুলোর মধ্যে। দেশজুড়ে 5G নেটওয়ার্ক লঞ্চ হওয়ার পর থেকে কে কত তাড়াতাড়ি তার গ্রাহকদের 5G পরিষেবা আনলিমিটেড দেওয়া শুরু করতে পারে, চলছে তার লড়াই। তবে সেই লড়াইয়ে এখনো পর্যন্ত এগিয়ে রয়েছে Reliance Jio. এমনিতেই দেশের অধিকাংশ সিমকার্ড গ্রাহক জিওর। ফলে Jio যখনই 5G পরিষেবা চালু করে দিয়েছে, তখন অধিকাংশ গ্রাহকরা এই পরিষেবার সুবিধা পাচ্ছেন। বিশেষ করে যে সমস্ত এলাকায় 5G পরিষেবা উপলব্ধ রয়েছে এবং যাদের ডিভাইসে 5G Support পাওয়া যাচ্ছে, তারা জিওর কানেকশন নেওয়া থাকলে তারা Unlimited 5G Data পাচ্ছেন।

আর তার সঙ্গে তাল মিলিয়ে বাজার ধরার জন্য ঝাঁপিয়ে পড়েছে Airtel. তারাও সম্প্রতি যত শীঘ্র সম্ভব 5G পরিষেবা দেশজুড়ে রোল আউট করার লক্ষ্যমাত্রা নিয়েছে। আর সেই দিক থেকে এখনো পর্যন্ত একটু পিছিয়ে ছিল Vodafone-Idea তবে তারাও এখন আর জমি ছাড়তে নারাজ। তাই সংস্থার তরফে ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে, যত শীঘ্র সম্ভব তাদের গ্রাহকদের Unlimited 5G Data পরিষেবা দেওয়ার জন্য প্রস্তুতি শুরু করা হয়েছে। তার অর্থ, VI-য়ের তরফে 5G পরিষেবা শুরু করা হচ্ছে। তবে কবে নাগাদ এই পরিষেবা শুরু হতে পারে, সেই বিষয়ে নির্দিষ্ট করে কোনো তারিখ বা দিনক্ষণ এখনো জানানো হয়নি।

আরও পড়ুন »

কবে নাগাদ VI 5G Network পরিষেবা শুরু করবে?

VI 5G Network Service Launching Date:- VI এর তৃতীয় ত্রৈমাসিক পর্যবেক্ষণ রিপোর্ট নিয়ে বলার সময় সংস্থার সি ই ও অক্ষয় মুন্দ্রা বলেন, খুব শীঘ্রই VI দেশজুড়ে 5G পরিষেবা চালু করতে চলেছে। চলতি বছরের মাঝামাঝি নাগাদ এই পরিষেবা চালু হয়ে যাবে। তবে লক্ষণীয় বিষয়, 5G পরিষেবা নিয়ে VI-য়ের তরফে বিস্তারিত কিছু এখনো জানানো হয়নি।

জিও, এয়ারটেলের 5G পরিষেবা

Jio, Airtel 5G Network Service for User:- দেশজুড়ে 5G Network লঞ্চের পর থেকে প্রথমেই এই ক্ষেত্রে কয়েক কদম এগিয়ে গিয়েছে Reliance Jio তারা ইতিমধ্যেই দেশের যে সমস্ত জায়গায় 5G সার্ভিস পাওয়া যায়, সেখানে 5G Device থাকলে গ্রাহকরা ৫জি পরিষেবা পাচ্ছেন। সে ক্ষেত্রে জিওর ২৩৯ টাকা বা তার বেশি মূল্যের Recharge Plan নিতে হবে। তবে সেক্ষেত্রে Unlimited 5G Data পাবেন গ্রাহকেরা। Jio-র ২৩৯ টাকার প্ল‍্যানে আনলিমিটেড ভয়েস কলিং, দৈনিক 1.5 GB 4G Data, এবং ১০০ টি করে SMS-এর সুবিধা পাবেন গ্রাহকেরা। এর ভ্যালিডিটি ২৮ দিন।

আরও পড়ুন » Electricity Bill – ভোটের আগে বাজেটে চমক! 300 ইউনিট বিদ‍্যুৎ একেবারে ফ্রী, ঘোষণা সীতারামনের

আবার Airtel 5G Service দেওয়ার জন্য ময়দানে নেমেছে। তাদের সংস্থার তরফে জানানো হচ্ছে, চলতি বছরের মার্চ মাসের মধ্যেই দেশজুড়ে 5G পরিষেবা চালু করার ব্যাপারে তারা প্রস্তুতি শুরু করেছে। এয়ারটেলের ২৬৫ টাকার রিচার্জ প্ল্যান নিলে Unlimited 5G Data পাওয়া যাবে। সেক্ষেত্রে এই প্ল‍্যানের ভ্যালিডিটি ২৮ দিন। দৈনিক 1 GB 4G Data, Unlimited Voice Calling এবং ১০০ টি করে SMS-র সুবিধা পাবেন ইউজাররা।

আরও পড়ুন » Jio Special Offer – একই রিচার্জে এবার পাবেন বাড়তি ডেটা, জিও গ্রাহকদের জন্য স্পেশাল অফার

আর, এবার VI এর তরফেও জানানো হয়েছে, চলতি বছরের মধ্যেই তাদের ইউজাররা আনলিমিটেড 5G ডেটার সুবিধা (VI 5G Network) পেতে চলেছেন। সেই লক্ষ্যে কাজ শুরু হয়ে গিয়েছে।
Written by Rajib Ghosh.

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

Leave a Comment

JoinJoin