BSNL দিচ্ছে ৯১ টাকার রিচার্জ প্ল্যান! ৯০ দিনের বৈধতা সহ রয়েছে আনলিমিটেড কলের সুবিধা, জানুন বিস্তারিত

আজকাল সকলের হাতে হাতে স্মার্টফোন। আর এই স্মার্টফোন ব্যবহার করা মানেই গাদাগুচ্ছের খরচ, কারণ ফোন ব্যবহার করা মানেই প্রয়োজন রিচার্জ করার। ইন্টারনেট প্যাক রিচার্জ করতে গিয়েই পকেট থেকে খসে অনেকখানি টাকা। কেউ কেউ শুধুই কলিং চান, তার জন্য ঠিক কত টাকার রিচার্জ করবেন, কিছুতেই তা বুঝতে পারেন না।

আবার অনেকেই মনে করেন, ১০০ টাকার কমে কোনো রিচার্জ প্ল্যান নেই। আপনিও যদি সেই তালিকায় থাকেন, তবে আজ আমরা আপনাকে এমন একটি রিচার্জ প্ল্যানের কথা বলতে চলেছি, যা আপনি পাবেন ১০০ টাকার কমে। 

bsnl recharge plan
BSNL Recharge Plan

বিএসএনএল গ্রাহকদের জন্য নিয়ে এলো নয়া অফার

বিএসএনএলের (BSNL Recharge Plan) এই প্ল্যানের জন্য আপনার ফোনে থাকতে হবে বিএসএনএলের সিম। তাহলেই আপনি পেয়ে যাবেন এই সুবিধা। ভারতের অন্যতম জনপ্রিয় টেলিকম সংস্থা বিএসএনএল তার গ্রাহকদের জন্য নিয়ে এসেছে দারুন এক অফার। জিও, এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়ার মতো টেলিকম সংস্থাকে টেক্কা দেওয়ার জন্য BSNL তার গ্রাহকদের কম দামে সর্বোচ্চ সুবিধা দেওয়ার চেষ্টা করছে। সম্প্রতি এই সংস্থা একটি সস্তার স্পেশাল ট্যারিফ ভাউচার প্ল্যান চালু করেছে তার গ্রাহকদের জন্য।

❖  Related Articles

বিএসএনএলের ৯০ দিনের রিচার্জ প্ল্যান

আমরা কথা বলছি জনপ্রিয় টেলিকম সংস্থা বিএসএনএলের ৯১ টাকার রিচার্জ প্ল্যানের, যার বৈধতা ৯০ দিন। এই প্ল্যানে গ্রাহকদের কল করার জন্য প্রতি মিনিটে ১৫ পয়সা চার্জ করা হবে, এছাড়া ডেটা ব্যবহার করতে চাইলে প্রতি এমবি এক পয়সা অর্থাৎ ১ জিবির জন্য ১০.২৪ টাকা চার্জ করা হবে। এছাড়া প্রতিটি এসএমএসের জন্য চার্জ করা হবে ২৫ পয়সা।

আপনি যদি বিএসএনএলের একটি দীর্ঘমেয়াদী প্ল্যান খুঁজে থাকেন, তবে এই ৯০ দিনের রিচার্জ প্ল্যানটি গ্রহণ করতে পারেন। এই ৯৯ দিনের ভ্যালিডিটির প্ল্যানটি উপভোগ করার জন্য ইউজারদের ৯১ টাকার রিচার্জ করতে হবে। যারা বেশি ডেটা এবং ভয়েস কল ব্যাবহার করেন না তাদের জন্য এই প্ল্যানটি ভালো বিকল্প। এই প্ল্যানে ভ্যালিডিটি বাড়িয়ে সিম চালু রাখা যায়। 

আরও পড়ুন » ব‍্যাকফুটে VI Airtel, বাজার মাত করছে Jio-র এই প্ল‍্যান, 84 দিনের ভ্যালিডিটি ও 650 টাকার ক‍্যাশব‍্যাক, আর কি চাই

বিএসএনএলের ৯০ দিনের অপর একটি রিচার্জ প্ল্যান

বিএসএনএলের ৯০ দিনের আরো একটি প্ল্যান রয়েছে, যার জন্য গ্রাহকদের ৪৯৯ টাকা খরচ করতে হবে। এই রিচার্জ প্ল্যানের সুবিধা বলতে, এই প্ল্যানে গ্রাহকরা ৩০০টি এসএমএস এবং বিনামূল্যে আনলিমিটেড কলিংয়ের সুবিধা পাবেন। যারা শুধুমাত্র কল করার জন্য কোনো প্ল্যান খুঁজছেন, তাদের জন্য এই প্ল্যানটি ভালো বিকল্প প্রমাণিত হবে।

আরও পড়ুন » চলবে না আর 2G 3G ফোন, বন্ধ হবে পরিষেবা, Jio Vi-র দাবি কি মানবে সরকার?

উল্লেখ্য, বিএসএনএলের ৯৯ টাকারও একটি প্ল্যান রয়েছে। এই প্ল্যানটি হলো একটি স্পেশাল ট্যারিফ ভাউচার। এটি সারা দেশের সমস্ত গ্রাহকরা রিচার্জ করতে পারবেন। এই প্ল্যানের বিশেষ বিষয় হলো এটি অনেক কম দামের একটি রিচার্জ প্ল্যান, যেখানে গ্রাহকদের দেওয়া হয় ১৮ দিনের বৈধতা। আর এর পাশাপাশি রয়েছে আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা। তবে এই প্ল্যানে গ্রাহকদের এসএমএস বা ডেটা সুবিধা দেওয়া হয় না। এর ফলে আপনার যদি ডেটার প্রয়োজন হয়, তবে আপনার আলাদা ডেটা ভাউচার রিচার্জ করতে হবে। গ্রাহকরা এই প্ল্যানে কোনোরকম ইন্টারনেটের সুবিধা পাবেন না।

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

Leave a Comment

Join Join