WBPSC Clerkship Examination 2023 Online Apply Process: অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হলো

WBPSC Clerkship Examination 2023 Online Apply Process – আজ (৮ ডিসেম্বর, ২০২৩) থেকে শুরু হলো PSC ক্লার্কশিপ পরীক্ষার আবেদন প্রক্রিয়া। গত ৪ ডিসেম্বর, ২০২৩ তারিখে WBPSC এর অফিসিয়াল ওয়েবসাইটে লোয়ার ডিভিশন ক্লার্ক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। এখানে মাধ্যমিক পাশ শিক্ষাগত যোগ্যতায় চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবেন। পাশাপাশি কম্পিউটারের বেসিক থাকতে হবে চাকরিপ্রার্থীদের। কম্পিউটারে মিনিটে ২০ টি ইংরেজি শব্দ এবং মিনিটে ১০ টি বাংলা শব্দ টাইপ করতে জানতে হবে আবেদনকারীদের।

বয়সসীমা রাখা হয়েছে নূন্যতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছর বয়সের মধ্যে। ০১-০১-২০২৩ তারিখ অনুযায়ী বয়স হিসাব করা হবে আবেদনকারী প্রার্থীদের।  তবে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন। এই পদে চাকরিপ্রাপ্ত প্রার্থীদের বেতন দেওয়া হবে ২২,৭০০/- টাকা থেকে ৫৮,৫০০/- টাকার মধ্যে। আরোও বিশদে জানতে এই প্রতিবেদনের নীচে দেওয়া লিংকে ক্লিক করুন।

এখানে আবেদন করতে হবে সরাসরি অনলাইনের মাধ্যমে। আপনি বাড়িতে বসে নিজের মোবাইল ফোনের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদন পদ্ধতি নীচে দেওয়া হলো।

WBPSC Clerkship Examination 2023 Online Apply Process

১) সবার প্রথমে wbpsc.gov.in ওয়েবসাইটে যেতে হবে।
২) তারপর APPLY ONLINE অপশনে ক্লিক করে Advertisement Wise Registration অপশনে ক্লিক করতে হবে।
৩) তারপর [Advt No. 13/2023] – CLERKSHIP EXAMINATION 2023 সিলেক্ট করে আবেদনকারীর মোবাইল নম্বর লিখে Save & Process বোতামে ক্লিক করতে হবে।

WBPSC Clerkship Examination 2023 Online Apply Process

৪) নতুন একটি পেজ খুলে আসবে, সেখানে Login Details পূরণ করতে হবে, যেমন ইমেইল আইডি ও পাসওয়ার্ড।
৫) Personal Details সেকশনে আবেদনকারীর নাম, বাবার নাম, মায়ের নাম, জন্ম তারিখ, জেন্ডার, ধর্ম, মোবাইল নম্বর ইত্যাদি তথ্য পূরণ করতে হবে।
৬) তারপর Category Details এ ক্যাটাগরি সিলেক্ট করে Save & Process বোতামে ক্লিক করতে হবে।

৭) পরের পেজে Address Details পূরণ করে Save & Process বোতামে ক্লিক করতে হবে।
৮) তারপর আবেদনকারীর রিসেন্ট পাসপোর্ট সাইজের রঙিন ফটো এবং সিগনেচার স্ক্যান করে আপলোড করতে হবে। আপলোড করার আগে ফটো সাইজ এবং ফাইল সাইজ দেখে নেবেন। তারপর সেই মাপের আপলোড করবেন।৮) তারপর Save & Process বোতামে ক্লিক করলে আবেদন ফর্ম পূরণের প্রিভিউ শো হবে।

৯) তারপর Save & Process বোতামে ক্লিক করে অনলাইনের মাধ্যমে আবেদন ফি জমা দিয়ে সাবমিট করতে হবে। সাবমিট করলে আপনার আবেদন সম্পূর্ন হবে।

WBPSC Clerkship Examination 2023 Online Apply Link – Click

আরও বিশদে জানুন – Click

আরও পড়ুন »

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

Leave a Comment

JoinJoin