WB Salary Hike – বছরের শুরুতে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর! অঙ্গনওয়াড়ি ও আশাকর্মীদের বেতন বাড়াচ্ছে সরকার, বৃদ্ধি পেল ICDS হেল্পারদেরও স্যালারি

WB Salary Hike: নতুন বছর শুরুর মাস তিনেকের মধ্যেই খুশির খবর পেলেন রাজ্য সরকারি কর্মীরা। লোকসভা নির্বাচনের আগেই অঙ্গনওয়াড়ি কর্মী, আশাকর্মী ও ICDS হেল্পারদের বেতন বাড়াল সরকার। সম্প্রতি বেতন বৃদ্ধির বিরাট ঘোষণা এল রাজ্য সরকারের তরফে। বুধবার সকালে কর্মীদের স্যালারি বৃদ্ধি সংক্রান্ত ঘোষণা করা হয়েছে। সমাজমাধ্যমে এ বিষয়ে বিস্তারিত জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বেতন বৃদ্ধি পাওয়ায় উপকৃত হলেন রাজ্যের হাজার হাজার কর্মী। মুখ্যমন্ত্রীর ঘোষণা শুনে মুখে হাসি ফুটলো তাঁদের। সকলের জন্য মুখ্যমন্ত্রী লিখেছেন, “বাংলার মানুষের সুখ-দুঃখের খেয়াল রাখা, তাঁদের হিতার্থে দিবারাত্রি কাজ করে যাওয়ার জন্য – আমি এবং আমার জনদরদি মা-মাটি-মানুষের সরকার সদা সচেষ্ট।”

বেশ কিছুদিন ধরেই রাজনৈতিক মহলের বার্তা ছিল অতি শীঘ্রই অঙ্গনওয়াড়ি কর্মী ও ICDS হেল্পারদের বেতন বাড়াবে সরকার। শুধু তাই নয়, সংশ্লিষ্ট তিন ক্ষেত্রে আরও বেশি শূন্যপদে নিয়োগ কর্মসূচি চলবে বলেও জানা গিয়েছিল। সম্প্রতি রাজ্য বাজেটে সিভিক ভলান্টিয়ার থেকে শুরু করে গ্রুপ সি এবং গ্রুপ ডি কর্মীদের বেতন বাড়ায় সরকার। তবে রাজ্যের অঙ্গনওয়াড়ি কর্মী, আশা কর্মী ও ICDS হেল্পারদের বেতন বৃদ্ধির কথা আগে জানানো হয়নি। তবে এবার কার্যতই অচলাবস্থা কাটলো।

❖  Related Articles

বুধবার সকালে ফেসবুক পেজে কর্মীদের স্যালারি বৃদ্ধির ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। আগামী মাস থেকেই তাঁদের বেতন বাড়তে চলেছে। ঠিক কতটা বাড়ছে বেতন?

রাজ্য সরকারের সিদ্ধান্তে কতটা বাড়ছে বেতন?

সমাজমাধ্যমে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, অঙ্গনওয়াড়ি কর্মী ও আশা কর্মীদের বেতন বেড়েছে ৭৫০ টাকা করে। এতদিন রাজ্যের অঙ্গনওয়াড়ি কর্মীদের বেতন ছিল ৮ হাজার ২৫০ টাকা। নয়া সিদ্ধান্তের ফলে অতিরিক্ত যে ৭৫০ টাকা যুক্ত হল, তাতে এই কর্মীরা এবার থেকে মাসিক হিসেবে ৯ হাজার টাকা করে বেতন পাবেন। অন্যদিকে, ICDS হেল্পারদের বেতন বাড়ানো হয়েছে রাজ্য সরকারের তরফে। নয়া সিদ্ধান্ত মতো, ICSD হেল্পারদের বেতন বাড়ছে আরও ৫০০ টাকা। এতদিন ICDS হেল্পাররা প্রতি মাসে বেতন পেতেন ৬ হাজার টাকা। তবে বেতনের সঙ্গে এবার থেকে যুক্ত হবে অতিরিক্ত ৫০০ টাকা।

মুখ্যমন্ত্রী লিখেছেন, “আজ থেকে আমাদের গর্ব, সমাজের দিশা – আশা কর্মী, অঙ্গনওয়াড়ি কর্মী এবং অঙ্গনওয়াড়ি হেল্পারদের মাসিক বেতন বৃদ্ধি করা হল। আমি আমৃত্যু এইভাবেই আপনাদের জন্য কাজ করে যাব। আপনারা ভাল থাকলেই, আমার ভাল থাকা।” প্রসঙ্গত, বেতনের দাবিতে বারবার একজোট হয়েছেন অঙ্গনওয়াড়ি কর্মীরা। তবে এবার মুখ্যমন্ত্রীর ঘোষণায় কিছুটা স্বস্তির নিশ্বাস ফেললেন তাঁরা।

আরও পড়ুন » কেন্দ্র সরকারের তরফ থেকে চালু করা একের পর এক দুর্দান্ত প্রকল্প রয়েছে মহিলাদের জন্য! দেখে নিন তালিকা

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

Leave a Comment

Join Join