WB Police Recruitment – এবার রাজ্য পুলিশে ৫২৯ টি শূন্যপদে সাব-ইনস্পেক্টর নিয়োগ! বিজ্ঞপ্তি জারি করল নবান্ন

রাজ্য সরকারের তরফ থেকে এবার রাজ্য পুলিশে সাব ইন্সপেক্টর পদে কর্মী নিয়োগের (WB Police Recruitment) বিজ্ঞপ্তি জারি করা হলো। বৃহস্পতিবার রাজ্য সরকারের তরফ থেকে জারি করা এই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, নতুন করে ৫২৯টি এসআই পদ তৈরি করা হল। রাজ্য সরকারের তরফ থেকে জানানো হয়েছে যে, রাজ্যের মোট ২০২টি থানায় এই নতুন সাব ইন্সপেক্টরদের নিয়োগ করা হবে।

নবান্ন সূত্রের খবর, প্রাথমিকভাবে রাজ্য পুলিশে সাব-ইনস্পেক্টর নিয়োগর জন্য শূন্যপদের সংখ্যাটা ছিল অনেক বেশি। যে সংখ্যক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে, তার দ্বিগুণ শূন্যপদে নিয়োগ তৈরির কথা ছিল। রাজ্য পুলিশে নতুন করে ১০৫৮টি এসআই পদ তৈরির প্রস্তাব দেওয়া হয়েছিল। সমস্ত দিক খতিয়ে দেখে শেষপর্যন্ত ৫২৯টি এসআই পদ তৈরির অনুমতি দেওয়া হয়। এর মধ্যে ৩৫৩টি এসআই পদ তৈরি করা হয়েছে রাজ্যের ১২৭টি থানা এলাকায়।

❖  Related Articles

১২৫টি পদ তৈরি করা হয়েছে ৩৫টি সাইবার ক্রাইম থানার অধীনে। একইভাবে রাজ্যের ৪০টি বড় থানা এলাকায় ৫১টি এসআই পদ তৈরি করা হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চলতি বছরের শুরুতে রাজ্যে ১২ হাজার কনস্টেবল নিয়োগের ঘোষণা করেছিলেন। রাজ্য তাৎপর্যপূর্ণভাবে রূপান্তরকামীদের জন্যও সুযোগ চালু করেছে। নবান্ন সূত্রে খবর, রাজ্য পুলিশে কনস্টেবল নিয়োগের ব্যাপারে ইতিমধ্যেই মন্ত্রিসভায় প্রস্তাব পাশ হয়েছে, তবে রূপান্তরকামীদের পুলিশে নেওয়ার ব্যাপারে নিয়োগ বিধিতে কিছুটা সংশোধন করতে হবে।

কোন কোন থানায় কতজন সাব-ইনস্পেক্টর নিয়োগ করা হবে?

সাধারণ থানা : রাজ্যের ১২৭টি সাধারণ থানার জন্য নয়া ৩৫৩টি সাব-ইনস্পেক্টরের পদ তৈরি করা হয়েছে। যে ৫২৯ জন সাব-ইনস্পেক্টরকে নিয়োগ করা হবে তার মধ্যে ৩৫৩টি সাব-ইনস্পেক্টরকে সাধারণ থানায় নিয়োগ দেওয়া হবে।

বড় থানা : ৫১ জন সাব-ইনস্পেক্টরকে বড় থানার জন্য নিয়োগ করা হবে। রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে যে রাজ্যের বিভিন্ন প্রান্তের ৪০টি থানায় ওই ৫১ জন সাব-ইনস্পেক্টরকে পাঠানো হবে।

আরও পড়ুন » Small Business idea – ৫ হাজার টাকা বিনিয়োগ করে বাড়িতেই শুরু করুন এই ব্যবসা, আয় হবে মোটা টাকা

সাইবার ক্রাইম থানা : রাজ্যের সাইবার ক্রাইম থানার জন্য ১২৫ জন সাব-ইনস্পেক্টরকে নিয়োগ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে। রাজ্যের বিভিন্ন প্রান্তের ৩৫টি থানায় তাঁদের পাঠানো হবে। সুতরাং রাজ্যের প্রতিটি থানায় তিন জনের বেশি নতুন সাব-ইনস্পেক্টর নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে।

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

Leave a Comment

Join Join