Civic Volunteer – সিভিক ভলেন্টিয়ারদের বেতন বাড়লো, কাদের কত টাকা বাড়লো দেখুন

পশ্চিমবঙ্গে প্রায় ২ লক্ষ সিভিক ভলেন্টিয়ার্স (Civic Volunteer) রয়েছে। ২০২০ সালের ৮ই সেপ্টেম্বর থেকে পশ্চিমবঙ্গ এবং কলকাতার পুলিশের অন্তর্গত সিভিক ভলেন্টিয়ার্সদের পুজোর বোনাস দেওয়ার নিয়মটি চালু হয়। পুজোর বোনাস হিসেবে তাদের ২০০০ টাকা করে দেওয়া হতো। ২০২৩ সালেও তাই দেওয়া হয়েছিল। তবে এবার ২০২৪ সালের ৪ ঠা জানুয়ারি এই নিয়মের বদল আনা হয়েছে। নতুন এই নিয়মে কি বলা হয়েছে তা জানতে আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।

আগে প্রতিটি সিভিক ভলেন্টিয়ার্স (Civic Volunteer) পুজোর সময় ২০০০ টাকা করে বোনাস পেতেন। ২০২৩ সালের পূজাতেও ২০০০ টাকা বোনাস পেয়েছিল তবে এবার বোনাসের অংকটা একটু বৃদ্ধি করানো হয়েছে। ২০২৩ সালের পুজোর আগে সিভিক ভলেন্টিয়ারদের বোনাস নিয়ে অভিযোগের সঞ্চার হয়েছিল। কলকাতা পুলিশের অধীনে যে সমস্ত সিভিক ভলেন্টিয়ার্সরা আছেন তারা নাকি পুজোর বোনাস পেয়েছিলেন ৫৩০০ টাকা। আর রাজ্য পুলিশের অধীনে যে সকল সিভিক ভলেন্টিয়ার্সরা আছেন তারা ২০০০ টাকা পূজার বোনাস হিসাবে পেয়েছিলেন। এরপরেই নানা প্রশ্নের সম্মুখীন হতে হয় রাজ্য সরকারকে।

আরও পড়ুন »

এরপর মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি টুইটারের মাধ্যমে লিখে জানিয়েছিলেন যে, “কিছু রাজনৈতিক দল এবং নেতা অসৎ উদ্দেশে কলকাতা পুলিশ এবং রাজ্য পুলিশের মধ্যে বিভেদ তৈরি করতে চাইছে।” এর পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি আরও জানিয়েছেন, “আমি আশ্বাস দিচ্ছি, পশ্চিমবঙ্গ পুলিশের অধীনে কর্মরত সিভিক ভলান্টিয়াররাও কলকাতা পুলিশের অধীনে কর্মরত সিভিক ভলান্টিয়ারদের মতো ৫,৩০০ টাকা পুজোর বোনাস পাবেন।” 

আরও পড়ুন » সুখবর! চালু হলো ‘স্টুডেন্ট ইন্টার্নশিপ স্কিম’! প্রত্যেকে পাবে ১০ হাজার টাকা, জেনে নিন বিস্তারিত তথ্য

এবার সেই কারণে সমস্ত সিভিক ভলান্টিয়ার্সদের পূজোর বোনাস করা হল ৫৩০০ টাকা। যাঁরা ২০২৩ সালের পুজোয় ২০০০ টাকা বোনাস পেয়েছেন, তাঁরা  আরও ৩,৩০০ টাকা অতিরিক্ত বোনাস হিসাবে পাবেন। আর যাঁরা পুজোর বোনাস ৫,৩০০ টাকা পেয়েছিলেন, তাঁরা আর কিছু পাবেন না।

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

Leave a Comment

JoinJoin