TATA Scholarship Result – এবার টাটা স্কলারশিপে রেজাল্ট বেরল। ১০০০০ টাকা পেল পড়ুয়ারা! অনলাইনে নাম চেক করুন, নতুন আবেদনও চলছে

TATA Scholarship Result: সকল মেধাবী ছাত্র-ছাত্রীদের পড়াশোনার ক্ষেত্রে আর্থিক সহায়তা প্রদান করার জন্য সরকারের তরফ থেকে সময়ে সময়ে নানান স্কলারশিপ দেওয়া হয়। ঠিক একইরকমভাবে বিভিন্ন সংস্থার তরফ থেকেও ছাত্র-ছাত্রীদের স্কলারশিপ দেওয়া হয়। আর এমনই একটি জনপ্রিয় সংস্থা হলো টাটা গ্রুপ (TATA Group)। ২০২৩ থেকে ২০২৪ সালের শিক্ষাবর্ষে যেসকল ছাত্র ও ছাত্রীরা টাটা ক্যাপিটাল পান্খ স্কলারশিপ (TATA Capital Pankh Scholarship) -এ আবেদন করেছিলেন তাদের জন্য অত্যন্ত সুখবর। সম্প্রতি প্রকাশিত হয়েছে এই স্কলারশিপের রেজাল্ট। আজ আমরা আপনাদের বলতে চলেছি কীভাবে আপনি রেজাল্ট চেক করতে পারবেন? নতুন আবেদন কয়দিন চলবে? কিভাবে নতুন আবেদন করবেন? চলুন তবে দেরি না করে আজকের এই প্রতিবেদনে বিস্তারিত জেনে নেওয়া যাক।

TATA Scholarship
TATA Scholarship

ভারতের জনপ্রিয় এবং বৃহত্তম সংস্থা টাটা ক্যাপিটাল লিমিটেডের তরফ থেকে ছাত্র-ছাত্রীদের বার্ষিক ১০,০০০ টাকা থেকে বার্ষিক ১২,০০০ টাকা পর্যন্ত স্কলারশিপ দেওয়া হয়। এই স্কলারশিপটি হলো একটি বেসরকারি স্কলারশিপ। স্বামী বিবেকানন্দ স্কলারশিপ সহ বিভিন্ন স্কলারশিপের সঙ্গে এই স্কলারশিপের আবেদন করা যাবে এবং এর মাধ্যমে টাকাও মিলবে। ২০২৩ থেকে ২০২৪ সালের শিক্ষাবর্ষে যেসকল ছাত্র ও ছাত্রীরা টাটা স্কলারশিপে আবেদন করেছিলেন সম্প্রতি তার রেজাল্ট বেরিয়েছে। আসুন জেনে নেওয়া যাক রেজাল্ট চেক করার সম্পূর্ণ পদ্ধতি।

❖  Related Articles

অনলাইনে টাটা স্কলারশিপের রেজাল্ট চেক পদ্ধতি

  • সবার প্রথমে ছাত্র-ছাত্রীদের www.buddy4study.com -র অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।
  • এরপর মেনুবারে থাকা RESULTS অপশনে ক্লিক করতে হবে।
  • এরপর যদি আবেদনকারী মাধ্যমিক পাশ করে এই স্কলারশিপের জন্য আবেদন করে, তাহলে The Tata Capital Pankh Scholarship Programme for Class 11 and 12 Students 2023-24 এ ক্লিক করতে হবে।
  • আর যদি আবেদনকারী উচ্চমাধ্যমিক পাশ করে এই স্কলারশিপের জন্য আবেদন করে, তাহলে General Graduation and Diploma Students 2023-24 এ ক্লিক করতে হবে।
  • এরপর নতুন একটি পেজ খুলে যাবে।
  • এরপর আবেদনকারীকে নিজের অ্যাপ্লিকেশন নম্বর বা মোবাইল নম্বর বা ইমেইল আইডি দিয়ে এই স্কলারশিপের রেজাল্ট চেক করতে হবে।

স্কলারশিপে টাকার পরিমাণ

মাধ্যমিক পাশ পড়ুয়াদের ১০,০০০ টাকা এবং উচ্চমাধ্যমিক পাশ পড়ুয়াদের ১২,০০০ টাকা বৃত্তি প্রদান করা হয় টাটা ক্যাপিটাল পান্খ স্কলারশিপে।

নতুন আবেদন কিভাবে করবেন?

টাটা ক্যাপিটাল পান্খ স্কলারশিপের স্কলারশিপে ২০২৩ থেকে ২০২৪ সালের শিক্ষাবর্ষে আবেদন এখনও চলছে। এই আবেদন প্রক্রিয়া চলবে চলতি বছরের ১০ই মার্চ পর্যন্ত। পড়ুয়ারা ১০ মার্চের মধ্যে এই স্কলারশিপের জন্য আবেদন জানাতে পারবেন। এই স্কলারশিপে নতুন আবেদন কিভাবে করবেন তা নীচে বিস্তারিত দেওয়া হলো।

নতুন আবেদন পদ্ধতি:-

  • প্রথমে buddy4study এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।
  • এরপর মেনুবার থেকে SCHOLARSHIP -এ ক্লিক করতে হবে।
  • এরপর Tata Capital Pankh Scholarship Programme এ ক্লিক করতে হবে।
  • মাধ্যমিক পাশ আবেদনকারী হলে Class 11 and 12 Students এর পাশে থাকা Apply Now বোতামে ক্লিক করতে হবে।
  • আর যদি উচ্চমাধ্যমিক পাশ আবেদনকারী হন তাহলে General Graduation and Diploma Students এর পাশে থাকা Apply Now বোতামে ক্লিক করতে হবে।
  • এরপর রেজিস্ট্রেশন করে লগইন করতে হবে।
  • এরপর অনলাইনে আবেদনপত্র পূরণ করতে হবে।
  • সবশেষে সাবমিট করলে আবেদন সম্পন্ন হবে।

আরও পড়ুন » PM Scholarship – এবার কেন্দ্র সরকার সকল পড়ুয়াদের প্রতি মাসে দেবে ৩০০০ টাকা স্কলারশিপ! জেনে নিন আবেদন পদ্ধতি

প্রয়োজনের যোগ্যতা এবং ডকুমেন্টস সম্পর্কে জানতে buddy4study এর অফিশিয়াল ওয়েবসাইটে ভিজিট করুন।

অফিসিয়াল ওয়েবসাইটVisit Now
আবেদন করুনApply Now
আবেদন শেষ১০-০৩-২০২৪
More UpdatesRead More

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

1 thought on “TATA Scholarship Result – এবার টাটা স্কলারশিপে রেজাল্ট বেরল। ১০০০০ টাকা পেল পড়ুয়ারা! অনলাইনে নাম চেক করুন, নতুন আবেদনও চলছে”

Leave a Comment

Join Join