School Reopening: গরমের ছুটি শেষ! স্কুল খুলবে কবে? দিনক্ষণ জানিয়ে দিলো পর্ষদ

Updated on:
WB Summer Vacation School Reopening

গরমের ছুটি পর অবশেষে রাজ্যের সব স্কুল খোলার পালা। এপ্রিল মাসের শেষে থেকেই রাজ্যজুড়ে প্রবল দাবদাহ শুরু হয়। ফলে গরমে নাজেহাল রাজ্যবাসী। স্কুল শিক্ষা দপ্তরের তরফে জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী, গত ২ মে থেকে রাজ্যের সমস্ত সরকারি স্কুলগুলিতে Summer Vacation শুরু হয়েছিল। তবে উক্ত বিজ্ঞপ্তিতে স্কুল খোলা নিয়ে কোনো নির্দিষ্ট তারিখ উল্লেখ করা ছিল না। জানানো হয়েছিল যে, পরবর্তী নোটিশ না আসা পর্যন্ত স্কুল বন্ধ থাকবে। অবশেষে স্কুল খোলার দিনক্ষণ জানিয়ে দিলো স্কুল শিক্ষা দপ্তর। এই মর্মে রাজ্যের WBBSE অর্থাৎ West Bengal Board of Secondary Education এর তরফে পরপর বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

রাজ্যের স্কুল কবে খুলবে?

গরমের ছুটির পরে পুনরায় স্কুল খোলার (School Reopening) সময়সূচী জানিয়ে দিল স্কুল শিক্ষা দপ্তর। রাজ্যের স্কুল শিক্ষা দপ্তরের তরফে জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী ৫ জুন, ২০২৩ থেকে মাধ্যমিক স্তরের স্কুলগুলি খুলে যাচ্ছে এবং আগামী ৭ জুন, ২০২৩ রাজ্যের প্রাথমিক স্তরের স্কুলগুলি থেকে খুলে যাচ্ছে।

School Reopening

৫ ও ৭ জুন থেকে স্কুল খোলার নির্দেশিকা জারি করা হলেও আগাম গরমের ছুটি পড়ে যাওয়ার জন্য পড়াশোনার ক্ষতি হয়েছে, শিক্ষকদের অতিরিক্ত ক্লাস করিয়ে সেই ক্ষতি মেটানোর নির্দেশ দেওয়া হয়েছে স্কুল শিক্ষা দপ্তরের তরফে।

Updated on ৩১ মে, ২০২৩: আরও ১০ দিন গরমের ছুটি বাড়ানো হয়েছে। আগামী ১৪ জুন, ২০২৩ পর্যন্ত গরমের ছুটি (Summer Vacation) চলবে। আগামী ১৫ জুন থেকে রাজ্যের সব স্কুল খুলবে। আজ (বুধবার) এমনটাই ঘোষণা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জুনের শুরু থেকেই তাপপ্রবাহ চলবে রাজ্য জুড়ে। তাই পড়ুয়াদের স্বাস্থ্যের কথা ভেবেই গরমের ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

👉 মাধ্যমিকে ৬০% নাম্বার পেলেই ২৪,০০০ টাকা দেবে রাজ্য সরকার, ফটাফট আবেদন পদ্ধতি জেনে নিন

👉 নবান্ন স্কলারশিপের জন্য কিভাবে আবেদন করবেন, জেনে নিন

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

ÍnfoNet Bangla (Admin) -এর সম্পর্কে
I'm a professional blogger. Here on infonetbangla.in I write about Sarkari Yojana, News, Job, Technology, Banking & Finance. Read More...
For Feedback - [email protected]

Leave a Comment

Join Join