Business Idea from Home – নিজের বাড়িতেই শুরু করে দিন এই ব্যবসা, রাতারাতি হয়ে যাবেন বড়লোক

Business Idea from Home: বর্তমান সমাজে চাকরি পাওয়া এটি দুঃসহ ব্যাপার ছাড়া অন্য কিছু নয়। একটি চাকরি পাওয়ার থেকে সেই চাকরি টিকিয়ে রাখা আরো দুঃসাধ্য ব্যাপার। তাই এই মুহূর্তে অনেকেই চাকরির পাশাপাশি ব্যবসার কথা চিন্তাভাবনা করেন। আবার অনেকেই মনে করেন যে চাকরিতে মন না দিয়ে যদি ব্যবসা করা যায় তাহলে ভালো ইনকামের পাশাপাশি নিজের স্বাধীনতায় থাকা যায়।

তাই এই প্রতিবেদনে এমন একটি ব্যবসার কথা আজ আপনাদের বলা হবে যা আপনাকে রাতারাতি করে দেবে বড়লোক।

বিশুদ্ধ জলের ব্যবসা

New Business Idea from Home

এই মুহূর্তে প্যাকেটজাত জলের চাহিদা ব্যাপক আকারে বৃদ্ধি পেয়েছে মানুষের মধ্যে। আপনি যদি এই ব্যবসা শুরু করেন তাহলে খুব কম সময়ের মধ্যে হয়ে যেতে পারবেন বড়লোক। এই ব্যবসা শুরু করে বহু মানুষ মাসে ৫০ হাজার টাকার বেশি ইনকাম করছেন প্রতি মাসেই। তবে এই ব্যবসা শুরু করার জন্য কিছু নিয়ম মেনে চলতে হবে আপনাকে।

❖  Related Articles

ব্যবসাটি শুরু করার আগে আপনাকে একটি কোম্পানি তৈরি করতে হবে। যে কোম্পানিটি আপনি তৈরি করবেন সেটিকে আইনের আওতায় রেজিস্ট্রেশন করাতে হবে আপনাকে। এরপর যাবতীয় তথ্য কোন উকিলের মারফত সঠিকভাবে তৈরি করতে হবে। এই সব তো গেলো আইনি বিষয়।

আইনি বিষয় ছাড়াও আপনাকে এই ব্যবসা শুরু করার জন্য এক হাজার থেকে এক হাজার পাঁচশো স্কোয়ার ফুট জায়গা ভাড়া নিতে হবে। কিরে নিতে পারলে আরো ভালো। ব্যবসাটি শুরু করার সময় আপনাকে বোরিং, ক্যান, RO, অন্যান্য আইটেম কিনতে হবে। ব্যবসাটি শুরু করার আগে আপনাকে নিতে হবে সরকারের কাছ থেকে একটি ব্যবসার লাইসেন্স এবং আইএসআই নম্বর।

এই বিশুদ্ধ জলের ব্যবসা শুরু করার জন্য আপনাকে ২০ লিটার ক্ষমতা সম্পন্ন ১০০ টি জার কিনতে হবে প্রথমে। সমস্ত মেশিন এবং বোরিংয়ের জন্য চার থেকে পাঁচ লাখ টাকা খরচ হবে আপনার। আপনি যদি প্ল্যান্ট বসানোর পরে প্রতিদিন প্রায় এক হাজার লিটার বিশুদ্ধ জল বিক্রি করতে পারেন তাহলে প্রতি মাসে ৩০ থেকে ৫০ হাজার টাকা খুব সহজেই আয় করতে পারবেন আপনি। যদি বার্ষিক ভিত্তিতে হিসেব করেন তাহলে চার থেকে পাঁচ লাখ টাকা খুব সহজেই আয় করতে পারবেন আপনি এই ব্যবসার হাত ধরে।

আরও পড়ুন » কৃষকদের জন্য বিরাট সুখবর! এবার রাজ্যবাসী পাবেন ১৬ লক্ষ টাকার ভর্তুকি, পশ্চিমবঙ্গ সরকারের নতুন প্রকল্প

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

Leave a Comment

Join Join