Business Idea – তৈরি করতে খরচ মাত্র ২০ টাকা, বিক্রি হবে ১০০ টাকাতে। বাড়িতে বসেই শুরু করুন এই ধামাকাদার ব্যবসা! মাসে মাসে মোটা টাকা ইনকাম হবে

Business Idea: বর্তমানে অনেকেই চাকরির চাইতে ব্যবসা করার দিকে ঝুঁকেছেন। আবার অনেকেই আছেন যারা চাকরির পাশাপাশি অতিরিক্ত ইনকামের জন্য ব্যবসার ক্ষেত্রে আগ্রহ দেখাচ্ছেন। এবার ব্যবসা শুরু মানেই একটা মোটা টাকার পুঁজি একজোট করা। যা অনেকের পক্ষেই সম্ভব হয় না। ব্যবসা শুরুর আগে একটা নির্দিষ্ট প্ল্যান করে এগোনো উচিত। কিসের ব্যবসা করবেন, কোন ব্যবসায় কত রিটার্ন সবটা দেখে, বুঝে এগোনোই বাঞ্ছনীয়।

ব্যবসায় আগ্রহীদের মধ্যে অনেকেরই জানা নেই যে, অল্প কিছু টাকা বিনিয়োগ করেই বেশ কিছু ব্যবসা শুরু করা সম্ভব। আজকের প্রতিবেদনে এমন একটি ব্যবসার বিষয়ে আলোচনা করবো, যেখানে জিনিসটি তৈরি করতে মাত্র ২০ টাকা খরচ হবে এবং বিক্রি হবে ১০০ টাকাতে। এই ব্যবসা করে মাসে মাসে হাতে আসবে মোটা টাকার রিটার্ন।

❖  Related Articles

New Business Idea 2024

বর্তমান সময়ের একটি উদীয়মান ব্যবসা হল মোবাইল টেম্পারেড গ্লাস তৈরির ব্যবসা (Mobile Tempered Glass Making Business Idea)। দিন দিন মোবাইল ফোনের চাহিদা যেমন বাড়ছে, তার সঙ্গেই লাফিয়ে বাড়ছে টেম্পারেড গ্লাসের চাহিদা। দামি ফোনের স্ক্রিনকে বাঁচাতে এই গ্লাস কেনেন ব্যবহারকারীরা। সাধারণত এই গ্লাস কিনতে লোকাল দোকানেই ছুটতে হয় কারণ দামি কোম্পানির স্মার্টফোন বিক্রয়কারী সংস্থাগুলি ফোনের সঙ্গে গ্লাস সরবরাহ করে না। টেম্পারড গ্লাস বিভিন্ন দামের হয়। ব্যবহারকারী তাঁর সাধ্যমত দামের গ্লাস কিনে থাকেন। এই টেম্পারড গ্লাসের ব্যাবসা করা যায় বাড়ি বসেই। সঠিকভাবে এই বিজনেস করতে পারলেই পকেট ভরবে ব্যবসায়ীর।

বাড়ি বসে টেম্পারড গ্লাসের ব্যবসা করবেন কিভাবে?

টেম্পারড গ্লাস তৈরির জন্য কিছু কাঁচামাল লাগে। যেমন- এই ব্যবসা শুরু করতে হলে কিনে নিতে হবে অ্যান্টি সক স্ক্রিন প্রোটেক্টর ফিল্ম এবং একটি অটোমেটিক টেম্পারড গ্লাস মেকিং মেশিন। আর এই মেশিনে সফটওয়্যার ইনস্টল করা থাকতে হবে। মেশিন দিয়ে টেম্পারড গ্লাস তৈরি করতে হলে প্রথমে মেশিনে টেম্পারড গ্লাস শীট ফিট করতে হবে। এরপর মেশিনটি চালু করুন ও এটি ল্যাপটপ অথবা মোবাইলের সঙ্গে যুক্ত করুন। মেশিনের অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করুন ও যে ধরনের টেম্পারড গ্লাস তৈরি করবেন, তা ওই অ্যাপে ডিজাইন করে নিন। এটি করলেই অটোমেটিক টেম্পারড গ্লাস তৈরি হয়ে যাবে। এরপর মেশিন থেকে টেম্পারড গ্লাস বের করে নিন ও সেগুলি প্যাক করুন। সবশেষে প্যাকিং হওয়া টেম্পারড গ্লাসগুলি দোকানে দোকানে পাঠিয়ে ভালো টাকা ইনকাম করুন।

আরও পড়ুন » ২০২৪ এ শুরু করুন এই ব‍্যবসা, মালামাল হয়ে যাবেন

টেম্পারড গ্লাস তৈরির ব্যবসা করতে কত খরচ?

এই টেম্পারড গ্লাস তৈরির ব্যবসা করার জন্য টেম্পারড গ্লাস তৈরির মেশিনের দরকার হবে । এই মেশিনের দাম পড়বে প্রায় ৯০ হাজার টাকা থেকে ১ লক্ষ টাকা। এছাড়াও কাঁচামাল সহ ছোটখাটো খরচ যোগ করলে মোট টাকার অঙ্ক বেড়ে দাঁড়াবে কম বেশি প্রায় দেড় লক্ষ টাকা। তবে যে কোন ব্যবসা শুরু করার জন্য লাইসেন্স নিতে হয়। সে হতে পারে ছোট কিংবা বড় ব্যবসা। এই লাইসেন্স থাকলে ব্যবসা শুরু করার পর কোনো আইনি বিষয়ে কোনও সমস্যায় পড়তে যেন না হয়। এই টেম্পারড গ্লাস তৈরির মেশিন অনলাইনের মাধ্যমে কিনতে পারেন অথবা কোনো দোকান থেকে কিনতে পারেন।

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

Leave a Comment

Join Join