LPG Subsidy Check – রান্নার গ্যাসের ভর্তুকির টাকা অ্যাকাউন্টে ঢুকছে তো? বাড়ি বসে মোবাইল থেকেই চেক করুন

গোটা ভারতবর্ষের প্রতিটি এলপিজি গ্যাস গ্রাহকদের জন্য LPG Subsidy Check করা নিয়ে দারুণ সুবিধা নিয়ে এসেছে কেন্দ্রীয় সরকার। আপনার নামে যদি গ্যাস সিলিন্ডার থাকে এবং আপনি যদি ভর্তুকির টাকা পান, তাহলে আপনার জন্য এই খবরটি খুবই গুরুত্বপূর্ণ। এবার থেকে গ্যাসের ভর্তুকি চেক করা অনেকটাই সহজ হয়ে গেল। এলপিজি গ্যাসের ভর্তুকি নিয়মিত পাচ্ছেন কিনা, ভর্তুকির পরিমাণ বাড়লো না কমলো, না আগের মতোই আছে সমস্ত কিছু জানতে পারবেন বাড়ি বসে মোবাইল ফোন দিয়েই (LPG Subsidy Check online through mobile phone)।

অনেকেই এলপিজি গ্যাসের ভর্তুকির টাকা মিলছে কিনা, তাই নীচে দুশ্চিন্তা করেন। এর জন্য বার বার ব্যাংকে ছুটতে হয়। তবে চিন্তার কিছু নেই, খুব সহজেই বাড়িতে বসেই মোবাইলের মাধ্যমে LPG Subsidy Check করতে পারবেন ভর্তুকির টাকা নিয়মিত অ্যাকাউন্টে ঢুকছে কিনা।

আরও পড়ুন »

LPG Subsidy Check Online Process

১) LPG Subsidy Check করার জন্য প্রথমে www.mylpg.in এ গিয়ে আপনার কোন কোম্পানির গ্যাস সিলিন্ডার, সেই সিলিন্ডার ছবিতে ক্লিক করতে হবে।
২) এরপর New User অপশনে ক্লিক করে গ্রাহকের নাম, মোবাইল নম্বর, বয়স, কনজিউমার নম্বর উল্লেখ করে রেজিস্ট্রেশন করতে হবে। সেইসঙ্গে একটি পাসওয়ার্ড সেট করতে হবে।
৩) রেজিস্ট্রেশন করার পর Sign in এ ক্লিক করে লগইন করতে হবে।

৪) এবার Track Your Refill বা View Subsidy অপশনে ক্লিক করতে হবে।
৫) ক্লিক করার পর আপনার গ্যাসের যাবতীয় তথ্য দেখতে পাবেন। কোন মাসে কত টাকা ভর্তুকি পাচ্ছেন বা পেয়ে এসেছেন, আপনার নামে কটি গ্যাস সিলিন্ডার আছে, যদি একাধিক থাকে তাহলে প্রতি সিলিন্ডার পিছু কত টাকা ভর্তুকি পাচ্ছেন এই সংক্রান্ত যাবতীয় তথ্য পেয়ে যাবেন।

এই ধরনের আরও আপডেট পেতে আমাদের ফলো করতে ভুলবেন না, ধন্যবাদ।

আরও পড়ুন – এই কাজটি না করলে গ্যাসের সঙ্গে আধার কার্ড লিঙ্ক করা যাবে না

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

Leave a Comment

JoinJoin