LIC Index Plus Policy – এলআইসি গ্রাহকদের জন্য দারুণ সুখবর! বাজারে এল দুর্দান্ত রিটার্নের নতুন পলিসি ইনডেক্স, জেনে নিন বিস্তারিত

বর্তমানে বাজারে একাধিক বিমা সংস্থা থাকলেও এলআইসি বা লাইফ ইনসিওরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (LIC)-র উপর অগাধ ভরসা গ্রাহক দের। এলআইসির (LIC)-র বিমা পলিসিগুলিতে ঝুঁকি কম ও রিটার্ন ভালো। ফলে এলআইসির বিনিয়োগকারীর সংখ্যা দিনদিন উর্ধ্বমুখী। এরই মধ্যে ফের দারুণ একটি সুখবর দিল এলআইসি।

সম্প্রতি নতুন ইউনিট লিঙ্ক যুক্ত এক জীবনবিমা প্রকল্প শুরু করল সংস্থা। এলআইসির এই নতুন জীবন বিমা প্রকল্পের নাম এলআইসি ইনডেক্স প্লাস পলিসি (LIC Index Plus Policy)। কবে থেকে মিলবে এই বিমার সুবিধা? কী কী সুবিধা পাবেন গ্রাহকেরা? আজকের প্রতিবেদনে জেনে নিন বিস্তারিত। 

আরও পড়ুন »

LIC Index Plus Policy (এলআইসি ইনডেক্স প্লাস পলিসি) 

লাইফ ইনসিওরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (LIC)-এর তরফে চালু হওয়া নতুন ইউনিট লিঙ্ক যুক্ত জীবনবিমা প্রকল্পের নাম এলআইসি ইনডেক্স প্লাস পলিসি (LIC Index Plus Policy). এটি একটি ব্যক্তিগত জীবন বিমা পরিকল্পনা। উক্ত জীবনবিমা প্রকল্পটি একটি ইউনিট লিঙ্ক যুক্ত, নিয়মিত প্রিমিয়ামের প্রকল্প। এই বিমা প্রকল্পে যাঁরা বিনিয়োগ করবেন, তাঁরা শুধু ভালো রিটার্নই পাবে তা নয়, বরং জীবনবিমার সুবিধাও পাবেন। একটি বিস্তারিত বিজ্ঞপ্তি দিয়ে এ বিষয়ে জানিয়েছে এলআইসি।

যেখানে পলিসি কেনার বয়স, বিনিয়োগের নিয়মকানুন এবং অর্থ সম্পর্কে তথ্য দেওয়া হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে বলা যায়, এলআইসির (LIC) ইনডেক্স প্লাস কেনার সর্বনিম্ন বয়স হলো ৯০ দিন। অর্থাৎ যদি কোনোও মা, বাবা চান তাঁদের নবজাত শিশুর জন্যও এটি কিনতে পারবেন। এছাড়া, ইনডেক্স প্লাস কেনার সর্বোচ্চ বয়স হল ৫০-৬০ বছর। বিমাকৃত অর্থের উপর ম্যাচিওরিটির বয়সও বেঁধে দেওয়া হয়েছে। সর্বনিম্ন বয়স ১৮ বছর আর সর্বোচ্চ বয়স ৭৫ বা ৮৫ বছর।

আরও পড়ুন » Safest Bank in India – ভারতের সবচেয়ে নিরাপদ এই তিন ব্যাঙ্কের নাম জানেন? না জানলে দেখুন

এলআইসির ইনডেক্স প্লাসে বার্ষিক প্রিমিয়ামের একটি নির্দিষ্ট অংশ ইউনিট তহবিলে জমা হবে। যা কিনা ইউনিট কিনতে ব্যবহৃত হবে। আবার এর নির্দিষ্ট সময়কাল পূর্ণ হলে ইউনিট তহবিল থেকে নিশ্চিত রিটার্ন পাওয়া যাবে। সংশ্লিষ্ট স্কিমে যাঁরা বিনিয়োগ করবেন, তাঁরা দুটি ফান্ডের মধ্যে এক টিকে বেছে নিতে পারবেন। একটি হল ফ্লেক্সি গ্রোথ ফান্ড আর অপরটি হল ফ্লেক্সি স্মার্ট গ্রোথ ফান্ড।এলআইসির (LIC) নতুন ইনডেক্স প্লাসে ন্যুনতম প্রিমিয়াম বার্ষিক তিরিশ হাজার টাকা, অর্ধ বার্ষিক প্রিমিয়াম পনেরো হাজার টাকা, আর কোয়ার্টারলি প্রিমিয়াম ৭৫০০ টাকা।

আরও পড়ুন » আপনার PF অ্যাকাউন্ট কি চলছে? কোম্পানি কি টাকা জমা দিচ্ছে? এক ক্লিকেই জেনে নিন অ্যাকাউন্টের সব তথ্য

এখানে পলিসির ন্যুনতম মেয়াদ ১০ অথবা ১৫ বছর আর সর্বোচ্চ মেয়াদ হল ২৫ বছর। এলআইসির এই নতুন স্কিমটি পলিসির মেয়াদ জুড়ে জীবন বিমা কভার সহ সঞ্চয় প্রদান করে। বিনিয়োগকারীরা পান গ্যারান্টিও। তাহলে আর দেরি কিসের ভালো রিটার্ন-সহ জীবনবিমার সুবিধা পেতে আজই বিনিয়োগ করুন এলআইসির নতুন ইনডেক্স প্লাসে।

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

Leave a Comment

JoinJoin