Honda Activa – দুর্দান্ত অফার! হাতখরচের টাকা দিয়েই নিয়ে যান টপ মাইলেজের স্কুটি, সুযোগ হাতছাড়া করবেন না

টু হুইলার এর মধ্যে এখন সবচেয়ে বেশি জনপ্রিয় হয়ে উঠেছে স্কুটি (Scooty)। অনেককেই দেখা যাচ্ছে, মোটরবাইক ছেড়ে দিয়ে স্কুটি কিনতে চলেছেন। Scooty-র দিকে ঝোঁক বাড়ার অন্যতম কারণ হলো, যথেষ্ট আরামদায়ক এবং নিত্যনতুন স্টাইলিশ মডেল নিয়ে আসছে কোম্পানি। মাইলেজ দিচ্ছে খুব ভালো। পাশাপাশি খুব সামান্য ইএমআই দিয়েই ঘরে নিয়ে চলে যেতে পারছেন স্কুটি।

এই মুহূর্তে দেশে সবচেয়ে বেশি মাইলেজের জনপ্রিয় স্কুটার হলো হণ্ডা অ্যাক্টিভা (Honda Activa)। শুধু তাই নয়, স্কুটি ব্যবহার করেন যে সমস্ত গ্রাহকেরা তাদের মধ্যে অধিকাংশ রাইডারই হণ্ডা অ্যাক্টিভা পছন্দ করেন। তাই Honda কোম্পানির পক্ষ থেকে হণ্ডা অ্যাক্টিভা স্কুটির নিত্য নতুন মডেল নিয়ে আসার প্রক্রিয়া শুরু হয়েছে। এই মুহূর্তে হণ্ডা অ্যাক্টিভার একটি স্টাইলিশ মডেল এসেছে বাজারে। খুব বেশি গাঁটের কড়ি খরচ করতে হবে না। সামান্য ইএমআই প্রতি মাসে দিয়ে আপনি এই নতুন Honda Activa-র এডিশন মডেলটি নিয়ে যেতে পারেন। এই নতুন মডেলটির নাম হল- হণ্ডা অ্যাক্টিভা স্মার্ট লিমিটেড এডিশন (Honda Activa Smart Limited Edition)।

Honda Activa Smart Limited Edition
Honda Activa Smart Limited Edition

টু হুইলারের বাজারে হণ্ডা অ্যাক্টিভা স্কুটার জনপ্রিয় হয়ে উঠেছে এবং পরবর্তী ধাপে এই ধরনের নতুন মডেল নিয়ে এসে গ্রাহকদের কাছে  আরো আকর্ষণীয় করে তোলা হয়েছে। এবার একবার দেখে নেওয়া যাক, হণ্ডা অ্যাক্টিভার এই লিমিটেড এডিশন মডেলের ফিচার, স্পেসিফিকেশন সহ কত দাম দিতে হবে, সেই বিষয়ে বিস্তারিত খুঁটিনাটি:

আরও পড়ুন »

হোন্ডা অ্যাক্টিভা স্মার্ট লিমিটেড এডিশন মডেলে কি কি সুবিধা পাওয়া যাবে? (Honda Activa Smart Limited Edition Features, Specifications)

প্রথমেই বলে রাখা দরকার সবচেয়ে বেশি মাইলেজ দেওয়া স্কুটিগুলোর মধ্যে এই মুহূর্তে প্রথমেই রয়েছে হণ্ডা অ্যাক্টিভা স্কুটি। সেই দিক থেকে হণ্ডা অ্যাক্টিভার এই নতুন মডেল হন্ডা অ্যাক্টিভা স্মার্ট লিমিটেড এডিশনে রয়েছে 109.51 cc সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন, এতে 7.84 PS Power থাকছে। 8.90 Nm Torque উৎপাদন করতে পারে।

হন্ডা অ্যাক্টিভা স্মার্ট লিমিটেড এডিশনের মাইলেজ 60 কিলোমিটার প্রতি লিটারে। Activa স্মার্ট লিমিটেড এডিশনে অন্যান্য সমস্ত সুবিধার মধ্যে রয়েছে, Smart Key, LED Light, ESP Technology সহ আরো বেশ কিছু সুবিধা। এর ফুয়েল ক্যাপাসিটি 5.3 লিটার। নয়া এই মডেলের ওজন 105 কেজি। সিটের উচ্চতা 692 mm.

এই মুহূর্তে হন্ডা অ্যাক্টিভা স্মার্ট লিমিটেড এডিশন দুটি রঙেই বাজারে পাওয়া যাচ্ছে। Mat Steel Black Metallic এবং Pearl Cyren Blue নয়া এই মডেলে পেইন্টিং এর নতুন ছোঁয়ায় স্কুটি আরো আকর্ষণীয় হয়ে উঠেছে।

আরও পড়ুন » বাজাজ, টিভিএসকে টেক্কা! বাজারে এলো সবচেয়ে সস্তার ইলেকট্রিক স্কুটার, দাম শুনলে চমকে যাবেন

হন্ডা অ্যাক্টিভা স্মার্ট লিমিটেড এডিশন এর দাম কত? (Honda Activa Smart Limited Edition Market Price)

হন্ডা অ্যাক্টিভার তরফে নয়া এই মডেলের এক্স শোরুম প্রাইস রাখা হয়েছে 82,734 টাকা। এবার On Road Price দাঁড়াচ্ছে 95,658 টাকায়। যদি কোনো ক্রেতা হ্যান্ড ক্যাশ বা নগদে হণ্ডা অ্যাক্টিভা স্মার্ট লিমিটেডের নয়া এই মডেলের স্কুটি নিতে চান, তাহলে সেক্ষেত্রে 1 লক্ষ টাকা দিতে হবে। কিন্তু সাধারণত অধিকাংশ মানুষের পক্ষেই এককালীন 1 লাখ টাকা জমা দিয়ে স্কুটি নেওয়া সম্ভব নয়। আবার এই মুহূর্তে কাজের প্রয়োজনে একটি টু হুইলারের খুবই দরকার। সেই জায়গায় দাঁড়িয়ে স্কুটি আদর্শ। তাহলে কিভাবে নিতে পারবেন? সেই নিয়ে কোনো চিন্তা নেই।

আপনি প্রতিমাসে 1 হাজার 788 টাকা করে ইএমআই (EMI) দিয়ে এই স্কুটি নিয়ে যেতে পারবেন। আপনার কাছে যদি 40 হাজার টাকা ডাউন পেমেন্ট দেওয়ার মতো বাজেট থাকে, তাহলে Online EMI Calculator -এর তথ্য অনুযায়ী, ব্যাংক লোন হিসেবে পাওয়া যাবে 55,658 টাকা। সেক্ষেত্রে 9.7 শতাংশ হিসেবে যদি সুদ ধরা হয়, তাহলে দৈনিক 59.6 টাকা করে হিসাবে মাসে 1,788 টাকা 3 বছরের মেয়াদে EMI দিয়ে honda অ্যাক্টিভা স্মার্ট লিমিটেডের এই এডিশনটি নিয়ে যেতে পারবেন।
Written by Rajib Ghosh.

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

Leave a Comment

JoinJoin