RD Interest Rate – বিনিয়োগকারীদের জন্য বড় খবর! কোন কোন ব্যাঙ্কে রেকারিং ডিপোজিটে আকর্ষণীয় সুদের হার অফার করা হয়? জেনে নিন

RD Interest Rate: বিনিয়োগকারীরা আর্থিক বিনিয়োগের বাজার নিয়ে বিশেষভাবে বিবেচনা করে থাকেন। তাঁদের মধ্যে অনেকেই আছেন যাঁরা রেকারিং ডিপোজিটে টাকা বিনিয়োগে আগ্রহী হন। সাধারণ মানুষের মধ্যে বর্তমানে মাসিক কিস্তিতে বিনিয়োগের জন্য রেকারিং ডিপোজিটের চাহিদা বাড়ছে। সাধারণত, এই প্রকল্পে যদি একজন বিনিয়োগকারী প্রতিমাসে অল্প অল্প করে বিনিয়োগ করেন, তবে নির্দিষ্ট সময়সীমায় আর্থিক লক্ষ্যে পৌছতে পারবেন। কিন্তু রেকারিং ডিপোজিটে বিনিয়োগ করতে হলে বিভিন্ন ব্যাংকের রেকারিং ডিপোজিট সুদের হার (RD Interest Rate)সম্পর্কে জেনে নিন।

কারণ সম্প্রতি অনেক ব্যাংকই সুদের হারে পরিবর্তন এনেছে। কোন কোন ব্যাংক রেকারিং ডিপোজিটে আকর্ষণীয় সুদের হার অফার করে জানেন? আজকের প্রতিবেদনে তুলে ধরা হল বিস্তারিত। 

১) ICICI BANK (আইসিআইসিআই ব্যাঙ্ক)

যে সকল বিনিয়োগকারীরা ICICI BANK রেকারিং ডিপোজিটে অর্থ বিনিয়োগ করতে চান, তাঁরা জেনে নিন আইসিআইসিআই ব্যাঙ্ক ছয় থেকে দশ বছরের বিনিয়োগে (৪.৭৫ – ৭.২০) সুদের হার অফার করে। তবে সিনিয়র সিটিজেনদের অফার করা হচ্ছে (৫.২৫ – ৭.৭৫) শতাংশ সুদ। যদিও প্রবীন নাগরিকদের জন্য আইসিআইসিআই ব্যাঙ্কে উচ্চহারে সুদ দেওয়া হয়। যেমন প্রবীন নাগরিকরা নয় মাসের মেয়াদে পাবেন ৬.৫০ শতাংশ সুদ, ১২ মাসের মেয়াদে পাবেন ৭.২০ শতাংশ সুদ ও ১৫-২৪ মাসের মেয়াদে পান ৭.৭৫ শতাংশ হারে সুদ।

❖  Related Articles

২) HDFC BANK (এইচডিএফসি ব্যাঙ্ক)

বিনিয়োগকারীদের জন্য এইচডিএফসি ব্যাঙ্ক ভালো সুদ প্রদান করে। HDFC ব্যাঙ্কে ছয় মাস থেকে দশ বছরের মেয়াদে রেকারিং ডিপোজিটে বিনিয়োগ করা যায়। প্রবীন নাগরিকরা এখানে ছয় মাসের মেয়াদে পাবেন পাঁচ শতাংশ হারে সুদ। তবে ষাট বছরের কম বিনিয়োগকারীরা এখানে ৪.৫০ শতাংশ হারে সুদ পাবেন। ষাট বছরের কমবয়সীরা ছয় মাসের মেয়াদে টাকা বিনিয়োগ করলে সুদ পাবেন ৪.৫০ হারে সুদ। নয় মাসের মেয়াদে পাবেন ৫.৭৫ শতাংশ সুদ, সেখানে প্রবীণদের জন্য রয়েছে ৬.২৫ শতাংশ হারে সুদ, ১২ মাসের মেয়াদে পাবেন ৬.৬০  শতাংশ সুদ প্রবীণদের জন্য ৭.৬০ শতাংশ সুদ, এবং ১৫  মাসের মেয়াদে বিনিয়োগ করলে পাবেন ৭.১০ শতাংশ হারে সুদ যেখানে প্রবীণরা পাচ্ছেন ৭.৬০ শতাংশ সুদ।

৩) KOTAK MAHINDRA BANK (কোটাক মহীন্দ্রা ব্যাঙ্ক)

সম্প্রতি ২৪ জানুয়ারি থেকে নতুন সুদের হার লাগু করেছে কোটাক মহীন্দ্রা ব্যাঙ্ক। রেকারিং ডিপোজিটে টাকা বিনিয়োগ করলে এখানে ভালো সুদের হার অফার করা হয়। এখানে ষাট বছরের কম বয়সীরা ছয় ও নয় মাসের মেয়াদে টাকা বিনিয়োগ করলে পাবেন ৬ শতাংশ হারে সুদ। তবে ১২ মাস মেয়াদে টাকা বিনিয়োগ করলে পাবেন ৭.১০ শতাংশ সুদ। ১৫-২১ মাসের মেয়াদে বিনিয়োগ করলে পাবেন ৭.৪০ শতাংশ হারে সুদ। ২৪-৩৩ মাসের মেয়াদে পাবেন ৭.১৫ শতাংশ হারে সুদ। প্রসঙ্গত, রেকারিং ডিপোজিটে টাকা বিনিয়োগ করার হলে সরাসরি ব্যাঙ্কে গিয়ে তথ্য জেনে নেবেন।

আরও পড়ুন » LPG Cylinder – আপনার রান্নাঘরে থাকা গ্যাস সিলিন্ডারটির মেয়াদ পার হয়ে যায়নি তো? ব্যবহারের আগেই চেক করে নিন কোড নম্বর

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

Leave a Comment

Join Join