Google Pay – এবার বন্ধ হতে চলেছে গুগল পে! কোন মাস থেকে বন্ধ হবে পরিষেবা জানুন

Google Pay: এখন গোটা বিশ্ব হলো ডিজিটাল। আর এই ডিজিটাল যুগে অনলাইন ই ওয়ালেট প্ল্যাটফর্ম যথাক্রমে গুগল পে, পেটিএম, ফোন পের রমরমা চারিদিকে। দিনে দিনে এই সকল অ্যাপের চাহিদা দেশে বেড়েই চলেছে। তবে শুধু ভারত নয়, বিশ্বের সব দেশই এখন হয়ে গেছে ডিজিটাল। এই অ্যাপগুলোর মাধ্যমে চটজলদি যেকোনো পেমেন্ট করা যায়। আর এতে অনেক কম সময় লাগে। ২০২২ সালে গুগল ওয়ালেটের আসার সঙ্গে ‘জি পে’ অর্থাৎ গুগল পে (Google Pay) অ্যাপটি প্রতিটি ব্যবহারকারীর  প্রথম পছন্দ হয়ে উঠেছে। 

Google Pay হলো একটি মোবাইল পেমেন্ট পরিষেবা, যা গুগলের মাধ্যমে তৈরি করা হয়েছে। ব্যবহারকারী এর মাধ্যমে অর্থপ্রদান করতে সক্ষম হন। এবার এই সংস্থাটি এই অ্যাপ নিয়ে বড় সিদ্ধান্ত নিয়েছে। জানা গেছে যে, চলতি বছরের ৪ঠা জুন থেকে গুগল পে বন্ধ হয়ে যাবে। যদিও এতে ভারতবাসীর ভয়ের কোনো কারন নেই। গুগল পে বন্ধ করা হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রে। ভারতে এর কোনো প্রভাব পড়বে না। গুগলের তরফ থেকে জানান হয়েছে যে, মার্কিন যুক্তরাষ্ট্রে গুগল পে (Google Pay) বন্ধ করা হয়েছে। 

❖  Related Articles

মূলত এর পুরনো ভার্সন বন্ধ করে দেওয়া হবে, তাই এখন এর পুরাতন ভার্সন আর কাজ করবে না। গুগল পের পাশাপাশি গুগল পিয়ার টু পিয়ারও বন্ধ করা হয়েছে। এটি এমন একটি অ্যাপ, যার মাধ্যমে মার্কিন যুক্তরাষ্ট্রের আর্থিক লেনদেন করা যেত। এই অ্যাপ সেখানে খুবই জনপ্রিয় ছিল। গুগল জানিয়েছে যে, চলতি বছরের ৪ঠা জুনের পর থেকে গুগল পের ইউএস ভার্সন আর ব্যবহার করা যাবে না। গুগল পের ব্যবহার যাতে আরো সহজ হয়ে যায় সেই কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

আরও পড়ুন » PM Kisan Yojana – প্রধানমন্ত্রী কিষাণ প্রকল্পের টাকা আপনি কি আদৌ পাবেন? মাত্র 2 মিনিটে অনলাইনে স্ট্যাটাস চেক করুন

মার্কিন যুক্তরাষ্ট্রে এই অ্যাপ বন্ধ হয়ে গেলেও ভারত ও সিঙ্গাপুর এই অ্যাপের ব্যবহার করতে পারবে মানুষ। গুগল জানিয়েছে যে, এই দুই দেশে যারা গুগেল পে ব্যবহার করবে তাদের কোনো সমস্যার সম্মুখীন হতে হবে না। কোম্পানী গুগল পে ব্যবহারকারীদের গুগল ওয়ালেট অ্যাপে শিফট করার পরামর্শ দিয়েছে। গুগল জানিয়েছে, ‘কনট্যাক্ট লেস পেমেন্ট পরিষেবা (Contactless Payment Service) চালিয়ে যেতে চাইলে জুনের নির্ধারিত সময়সীমার আগে ব্যবহারকারীদের গুগল ওয়ালেটে শিফট করতে হবে। এখানে সবচেয়ে জনপ্রিয় ফিচারগুলোর অ্যাক্সেস পাবেন ইউজাররা’।

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

Leave a Comment

Join Join