Gas Aadhaar Link Check – গ্যাসের সঙ্গে আধার লিঙ্ক হয়েছে কিনা চেক করুন এইভাবে

গ্যাসের ভর্তুকি পাওয়া চালু রাখতে অবশ্যই গ্যাস কানেকশনের সঙ্গে আধার বায়োমেট্রিক লিঙ্ক অর্থাৎ KYC করাতে হবে ৩১ ডিসেম্বর ২০২৩ তারিখের মধ্যে। যদি এটি না করান তাহলে গ্যাসের ভর্তুকি পাওয়া বন্ধ হয়ে যেতে পারে। তবে গ্যাস সিলিন্ডার পাওয়া বন্ধ হবে না, গ্যাস সিলিন্ডার পাবেন গ্রাহকরা। চারিদিকে একটাই খবর ছড়িয়ে পড়েছে যে, এলপিজি গ্যাসের সঙ্গে আধার বায়োমেট্রিক লিঙ্ক না করালে গ্যাস সিলিন্ডার পাবেন না। এই ভুয়ো খবরের কারণে সাধারণ মানুষদের গ্যাস ডিস্ট্রিবিউটরের দরজায় গিয়ে লম্বা লাইনের সম্মুখিত হতে হচ্ছে।

গ্যাসের সঙ্গে আধার লিঙ্ক দুই পদ্ধতির মাধ্যমে করতে পারবেন, গ্যাস ডিস্ট্রিবিউটরের কাছে গিয়ে এবং অনলাইনের মাধ্যমে বাড়িতে বসে। আপনি যদি কোনো একটি পদ্ধতির মাধ্যমে আধার লিংকের জন্য আবেদন করেছেন, তাহলে গ্যাসের সঙ্গে আধার লিঙ্ক হয়েছে কিনা, তা জানা জরুরি। Gas Aadhaar Link Check করতে নিচের প্রক্রিয়াটি অনুসরণ করুন।

গ্যাসের সঙ্গে আধার লিঙ্ক হয়েছে কিনা চেক করুন

১) প্রথমে www.mylpg.in এ যেতে হবে।
২) তারপর Bharat Gas, HP Gas এবং Indane Gas সিলিন্ডারে ছবি দেখতে পাবেন, এর মধ্যে থেকে আপনার যে গ্যাস কোম্পানি সেই সিলিন্ডারের উপর ক্লিক করতে হবে।
৩) তারপর ওই গ্যাস কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট খুলে আসবে।
৪) সেখানে লগইন করতে হবে, যদি নতুন হয়ে থাকেন সেক্ষেত্রে New User অপশনে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।
৫) তারপর KYC Status অপশনে গিয়ে চেক করলে দেখতে পাবেন গ্যাসের সঙ্গে আধার লিঙ্ক হয়েছে কিনা।

আরও পড়ুন »

আরও পড়ুন » LPG Subsidy Check – রান্নার গ্যাসের ভর্তুকির টাকা অ্যাকাউন্টে ঢুকছে তো? বাড়ি বসে মোবাইল থেকেই চেক করুন

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

Leave a Comment

JoinJoin