Business Ideas – তিন লাভজনক ব্যবসা, যা শুরু করলেই হাতেনাতে মিলবে সুফল! প্রতিমাসে ঘরে আসবে লাখ খানেক টাকা

Business Ideas: ইদানিং ব্যবসার প্রতি আগ্রহ বেড়েছে নবপ্রজন্মের। কিন্তু ব্যবসা শুরুর আগে বাজার পরিস্থিতি ও বেশি লাভের ব্যবসা বেছে নেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। কোনো একজন ব্যক্তি ব্যবসার উপযুক্ত প্ল্যান করে ময়দানে নামলে তবেই সফল হতে পারবেন। আর জেনে নিতে হবে কম বিনিয়োগ অথচ বেশি লাভের ব্যবসা কোনগুলি। আজকের প্রতিবেদনে এমন তিনটি ব্যবসার কথা বলবো, যেগুলিতে ইনভেস্ট করার পরিমাণ হবে কম অথচ রিটার্ন আসবে দুই গুণ। অর্থাৎ পকেট ভরবে ব্যবসায়ীর। 

New Business Ideas in India

১) মশলা তৈরি: পেটপুজো ভালোবাসেন না এমন মানুষ পাওয়া দুষ্কর। আর যেকোনো রান্নার স্বাদ দ্বিগুণ করতে মশলা হল অত্যাবশ্যকীয় উপাদান। ইতোমধ্যে ভারতের বাজার ছেয়ে গিয়েছে গুঁড়ো মশলায়। নানান ব্র্যান্ডের মধ্যে চলছে টক্কর। এই মশলা উৎপাদন করেই প্রতিমাসে লাখ লাখ টাকা ইনকাম করছেন অনেকে। তাই আপনি যদি ভেবে থাকেন যে নতুন ব্যবসা শুরু করবেন তবে মশলা তৈরি হতে পারে একটি দুর্দান্ত বিজনেস আইডিয়া। মশলার পাইকারি বাজার ভালো হওয়ায় রিটার্ন আসে ভালো। তবে খেয়াল রাখতে হবে মশলার গুণ যেন ভালো হয়।

❖  Related Articles

২) রেডিমেড গারমেন্টস তৈরি: ভারতবর্ষের মানুষ এখন পোশাকের দিক থেকে বিশেষ সচেতন। ফলে‌ পোশাকের চাহিদা বাড়ছে রমরমিয়ে। কম্পিটিশনের মধ্যেও মাথা তুলে দাঁড়িয়ে রয়েছে বেশ কিছু পোশাক তৈরির কোম্পানি। যাঁদের মাসিক আয় লাখ খানেকের কাছাকাছি। আপনি যদি একজন নতুন ব্যবসায়ী হন ও নতুন বিজনেসের আইডিয়া পেতে চান, তবে রেডিমেড গারমেন্টস তৈরির নতুন ব্যবসা শুরু করতে পারেন। তবে এই ব্যবসার জন্য বড় জায়গা লাগবে ও দক্ষ শ্রমিক লাগবে। প্রথমে কম টাকায় ব্যবসা শুরু করে ধীরে ধীরে বিনিয়োগের পরিমাণ বাড়াতে পারেন। ব্যবসা দাঁড়িয়ে গেলে মাসে মাসে বিপুল আয় করতে পারবেন ব্যবসায়ী।

আরও পড়ুন » আধার কার্ড থাকলেই বেকার ছেলে মেয়ে সবাই পাবে লাখ লাখ টাকা, মোদী সরকারের এই প্রকল্পের সম্পর্কে জানেন?

৩) স্যানিটাইজার তৈরির ব্যবসা: বর্তমানে ঘরে ও বাইরে মানুষের জীবনে অত্যাবশ্যকীয় উপাদান হয়ে উঠেছে স্যানিটাইজার। মানুষের কাছে এটির চাহিদা যেমন বাড়ছে তেমনই দোকানে-বাজারে স্যানিটাইজারের দর ও বিক্রি ক্রমশ বাড়ছে। বিশেষ করে অতিমারি কোরোনার পর থেকে মানুষ স্যানিটাইজারের ব্যবহার সম্পর্কে সচেতন হয়েছেন। যেহেতু স্যানিটাইজার ক্রয়ে আগ্রহ বাড়ছে, সেহেতু নতুন ব্যবসায়ীরা এই বিজনেস শুরু করতেই পারেন। বর্তমানে অনেকেই অতিরিক্ত লাভের জন্য স্যানিটাইজারে ভেজাল মেশাচ্ছেন। কিন্তু কোনো ভেজাল ছাড়াই গুণগত মানে ভালো স্যানিটাইজার কোম্পানিগুলি বাজারের প্রতিযোগিতার মাঝেও টিকে রয়েছে ও প্রতিমাসে মোটা টাকা ইনকাম করছে।

আরও পড়ুন » মহিলাদের জন্য চারটি ব্যবসার আইডিয়া, বাড়িতে বসে আয় করতে পারেন প্রচুর টাকা

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

Leave a Comment

Join Join