Stocks to Buy – রাম মন্দির উদ্বোধন হলেই এই 5 টি স্টকের দাম লাফিয়ে লাফিয়ে বাড়বে! এখন কিনে রাখলেই পাবেন বিপুল লাভ

Published on:
By
Saheb
Stocks to Buy

Stocks to Buy : বর্তমানে গোটা দেশজুড়ে চর্চায় কেন্দ্রবিন্দুতে রয়েছে অযোধ্যার রাম মন্দির। চলতি বছরের ২২শে জানুয়ারি হতে চলেছে মন্দিরের উদ্বোধন। আর তার আগে শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে জোরকদমে। রাম মন্দির উদ্বোধনের পরেই ভগবান রামচন্দ্রের আশীর্বাদে এবার বিনিয়োগকারীদের পকেট ভারী হতে চলেছে। আসলে বাজার বিশেষজ্ঞরা বলছেন, রাম মন্দির উদ্বোধনের পরেই হু হু করে শেয়ার বাজারের কয়েকটি শেয়ার মূল্য বাড়তে পারে, যা ভালো রিটার্ন দিতে পারে বিনিয়োগকারীদের। রাম মন্দির খোলার পরেই একেবারে চড়চড় করে বাড়তে পারে এই শেয়ারগুলো, ফলে বিনিয়োগকারীরা দ্রুত ধনী হয়ে উঠতে পারবেন। তাহলে আসুন জেনে নেওয়া যাক তালিকায় কোন কোন শেয়ার রয়েছে (Stocks to Buy)।

These stocks stand to gain after the opening of the Ram Mandir

L&T (Larsen & Toubro)

L&T নামক সংস্থাটি রাম মন্দির নির্মাণ করেছে। এমনকি এই সংস্থা, দিল্লির লোটাস টেম্পল থেকে স্ট্যাচু অফ ইউনিটির নির্মাণও করেছে। এটি দেশের বৃহত্তম নির্মাণকারী সংস্থাগুলির মধ্যে একটি। গত এক বছরে এই কোম্পানীর শেয়ার ৬৭ শতাংশ রিটার্ন দিয়েছে। মনে করা হচ্ছে যে, রাম মন্দির উদ্বোধনের পর এই কোম্পানীর শেয়ার আরো ভাল রিটার্ন দিতে পারে।

Taj Hotel

আইএইচসিএল অর্থাৎ ইন্ডিয়ান হোটেলস কোম্পানী লিমিটেড হলো টাটা গ্রুপের কোম্পানী। এটি দেশের সবচেয়ে বিলাসবহুল হোটেল ব্র্যান্ড ‘তাজ’-এর মালিক।সম্প্রতি লাক্ষাদ্বীপে এই কোম্পানী, দুটি রিসর্ট তৈরির ঘোষণা করেছে। অযোধ্যার পর্যটন শিল্পের উন্নতির কথা মাথায় রেখে সংস্থাটি এখানে তার ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনা করেছে, যার ফলে আগামী দিনে এই কোম্পানীর শেয়ারের দাম অনেকাংশে বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। এমনকি গত এক বছরে কোম্পানীটির শেয়ার ৪৬ শতাংশের বেশি রিটার্ন দিয়েছে।

Praveg Ltd

Praveg Ltd হলো হসপিটালিটি ও ট্যুরিজম খাতের একটি কোম্পানী। গত এক বছরে এই কোম্পানীর শেয়ার  মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে এবং এক বছরে এই শেয়ার ২৫৪ শতাংশের বেশি বৃদ্ধি পেয়েছে। রাম মন্দির উদ্বোধনের পর অযোধ্যায় পর্যটকদের ভিড় বাড়ার পাশাপাশি এই কোম্পানীর শেয়ারের দাম বাড়বে বলে মনে করা হচ্ছে। 

IRCTC

আগামী দিনে ভারতীয় রেল কোম্পনী আইআরসিটিসির শেয়ার আরো বৃদ্ধি পেতে চলেছে বলে মনে করা হচ্ছে। অযোধ্যায় রাম মন্দির খোলার পর সংস্থাটি অনেক বিশেষ ট্যুর প্যাকেজ এবং বিশেষ ট্রেন চালু করতে চলেছে। তাই অযোধ্যায় পর্যটন ব্যবসা বাড়লে কোম্পানীর আয়ও বাড়বে। গত এক বছরে এই রেল কোম্পানীটির শেয়ার ৪৬.৮০ শতাংশ রিটার্ন দিয়েছে।

IndiGo

অযোধ্যায় একটি নতুন বিমানবন্দর চালু হয়েছে। আর সর্বপ্রথম এখান থেকে পরিষেবা শুরু করেছে ইন্ডিগো। সরকার অযোধ্যা বিমানবন্দরকে আন্তর্জাতিক মর্যাদা দিয়েছে, এর ফলে বিদেশ থেকেও পর্যটকেরা সরাসরি অযোধ্যায় আসতে পারবেন। তাই বলাই বাহুল্য যে, ইন্ডিগোর ব্যবসাও চড়চড়িয়ে বাড়বে। বিগত এক বছরে এই কোম্পানীর শেয়ার ৫০.৪৩ শতাংশ রিটার্ন দিয়েছে।

আরও পড়ুন » কপাল খুলে যাবে! FD-তে সবচেয়ে বেশি সুদ দিচ্ছে এই ব্যাঙ্ক, সুদের হার একনজরে দেখে নিন

বিঃ দ্রঃ – শেয়ার বাজারে বিনিয়োগ সর্বদাই ঝুঁকিুপূর্ণ। এখানে বিনিয়োগের কোনও নির্দিষ্ট ফর্মূলা নেই। তাই বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে নিজ দায়িত্বে এখানে বিনিয়োগ করা উচিত।

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

Saheb -এর সম্পর্কে
I'm Saheb, a content writer in education and government schemes. I research, write, and edit articles on education and government schemes, presenting complex information clearly. I'm passionate about creating engaging, informative content that educates. In my free time, I read, travel, and spend time with loved ones. I'm always learning. Read More...
For Feedback - [email protected]

Leave a Comment

Join Join