Civic Volunteers – সিভিক ভলান্টিয়ারদের বেতন বাড়াচ্ছে রাজ্য সরকার! সঙ্গে মিলবে বোনাস সহ একাধিক সুবিধা, ধামাকা খবর দিলেন মুখ্যমন্ত্রী

Civic Volunteers: পশ্চিমবঙ্গের সিভিক ভলান্টিয়ারদের জন্য দারুণ খুশির খবর। নতুন বছরের শুরুতেই বড়সড় ঘোষণা এল রাজ্য সরকারের তরফে। এই মুহুর্তে রাজ্যে দুই লক্ষাধিক সিভিক ভলান্টিয়ার কর্মরত রয়েছেন। তাঁদের সবার জন্যই সুখবর দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

সম্প্রতি সরকারের তরফে বলা হয়েছে, মার্চ মাস থেকেই সিভিক ভলান্টিয়ারদের বেতন বাড়তে চলেছে। এতদিন ভলান্টিয়াররা যে হারে বেতন পেতেন, চলতি মার্চ মাস থেকে তার সঙ্গে যুক্ত হবে অতিরিক্ত অর্থ। শুধু যে স্যালারি বাড়ছে তাই নয়, তার সঙ্গে যুক্ত হতে চলেছে বোনাস। এর পাশাপাশি অবসর ভাতা-সহ একগুচ্ছ সুবিধা পাবেন সিভিকরা।

❖  Related Articles

দেশে আসন্ন লোকসভা নির্বাচন। আর নির্বাচনের  আগেই সিভিক ভলান্টিয়ারদের মুখে ফুটলো হাসি।বাজেট ঘোষণার মতো সিভিক ভলান্টিয়ারদের বেতনের উর্ধ্বসীমা বাড়াল রাজ্য সরকার। বেতন বাড়ল রাজ্য পুলিশ, কলকাতা পুলিশ ও ভিলেজ পুলিশ ভলান্টিয়ারদের। মার্চ থেকেই একলাফে স্যালারি বাড়লো তাঁদের। পরের মাস এপ্রিল থেকে হাতে অতিরিক্ত টাকা পাবেন সিভিক ভলান্টিয়ার পদে কর্মরতরা। বছরের শুরু থেকেই ভলান্টিয়ারদের বেতন বৃদ্ধির প্রসঙ্গ ওঠে। আর এবার তারই বিজ্ঞপ্তি জারি করল নবান্ন। গত সোমবার প্রকাশ করা হয়েছে বিজ্ঞপ্তিটি। নবান্নের বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, রাজ্যের সমস্ত সিভিক ভলান্টিয়াররা মাসে অতিরিক্ত বেতন ও বোনাস পাবেন এবার থেকে।

সাধারণত রাজ্যের সিভিক ভলান্টিয়ারদের কাজ হল, পুলিশের কাজে সহায়তা করা। ভলান্টিয়াররা বিভিন্ন এলাকা টহল দেওয়া, ট্রাফিক সামলানোর কাজ করে থাকেন। তবে হাইকোর্টের কড়া নির্দেশ, ভলান্টিয়াররা যেন আইনশৃঙ্খলাজনিত বিষয়ে যোগ না দেন। এতদিন সিভিকদের বোনাস ছিল ২০০০ টাকা। তবে আগের বছরের পুজোর সময় থেকে সিভিক ভলান্টিয়ারদের বোনাসের পরিমাণ বৃদ্ধি করেছে রাজ্য সরকার।

আরো পড়ুন » চাকরি খুঁজছেন? মাধ্যমিক পাশে কলকাতা পুলিশে কনস্টেবল ও লেডি কনস্টেবল নিয়োগ, শূন্যপদ ৩৭৩৪

সরকারের তরফে জানানো হয়েছিল, এবার থেকে সিভিক ভলান্টিয়াররা অতিরিক্ত বোনাস পাবেন। এমনকি যাঁরা গত বছরের পুজোয় ২০০০ টাকা বোনাস পেয়েছেন, তাঁরা ২০২২-২৩ অর্থবর্ষের জন্য আরও ৩,৩০০ টাকা বেশি বোনাস পাবেন। রাজ্য সরকারি সিদ্ধান্ত মোতাবেক এবার থেকে সিভিক ভলান্টিয়াররা প্রত্যেকে ৫৩০০ টাকা করে বোনাস পাবেন বলে জানানো হয়েছে।

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

Leave a Comment

Join Join