Madhyamik Admit Card 2024 – মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কবে থেকে হাতে পাবে পরীক্ষার্থীরা? জানিয়ে দিল পর্ষদ

রাজ্যে জুড়ে আগামী ২ ফেব্রুয়ারি থেকে শুরু হবে চলতি বছরের মাধ্যমিক পরীক্ষা (Madhyamik Exam 2024)। পরীক্ষা দেবে লক্ষ লক্ষ পরীক্ষার্থী। আজ অর্থাৎ ৫ জানুয়ারি ২০২৪ তারিখে পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ (WBBSE) একটি বিজ্ঞপ্তি জারি করে চলতি বছরের মাধ্যমিক পরীক্ষার অ্যাডমিট কার্ড (Madhyamik Admit Card 2024) সংগ্রহের তারিখ ঘোষণা করেছে।

পর্ষদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, আগামী ২২ জানুয়ারি, ২০২৪ তারিখ সকাল ১১ টা থেকে বিকাল ৫ টার মধ্যে বিভিন্ন স্কুলগুলিকে পর্ষদের ক্যাম্প অফিসগুলি থেকে সংগ্রহ করতে হবে পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ড। ২৪ জানুয়ারি, ২০২৪ তারিখ থেকে ছাত্র-ছাত্রীরা নিজের স্কুল থেকে অ্যাডমিট কার্ড (Madhyamik Admit Card 2024) সংগ্রহ করতে পারবেন

আরও পড়ুন »

যদি অ্যাডমিট কার্ডে কোনো ভুল (Correction) থাকে তাহলে সংশোধনের জন্য ২৯ জানুয়ারি ২০২৪ তারিখের মধ্যে পর্ষদের রিজিওনাল কাউন্সিল অফিসে লিখিতভাবে আবেদন জানাতে হবে পরীক্ষার্থীদের।

Madhyamik Admit Card 2024
Madhyamik Admit Card 2024

অবশ্যই দেখুন » Madhyamik Routine 2024 – মাধ্যমিক পরীক্ষা রুটিন ২০২৪ দেখে নিন

পর্ষদ সূত্রে জানা গেছে, ইতিমধ্যেই এই নির্দেশিকা বিভিন্ন জেলায় পাঠানো হয়েছে। অন্যদিকে, অ্যাডমিট কার্ডের জন্য “এনরোলমেন্ট ফর্ম” যেসমস্ত স্কুলগুলি এখনও পর্যন্ত জমা দেয়নি, তাদের জন্য আবারও সময়সীমা বাড়িয়ে আগামী ১০ জানুয়ারি, ২০২৪ তারিখ পর্যন্ত করা হয়েছে। পর্ষদের তরফে জানানো হয়েছে, এই তারিখের মধ্যে অ্যাডমিট কার্ডের জন্য এনরোলমেন্ট ফর্ম জমা করতে হবে স্কুলগুলিকে। সেক্ষেত্রে স্কুলগুলি লেট ফাইন জমা দিয়েই আবেদনপত্র জমা দিতে পারবে। এনরোলমেন্ট ফর্ম জমা দেওয়ার শেষ দিন ছিল ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখ। কিন্তু একাধিক স্কুল এই সময়সীমার মধ্যে এনরোলমেন্ট ফর্ম জমা দিতে পারেনি। তার জন্যই সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে পর্ষদ।

পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট: wbbse.wb.gov.in
Madhyamik Exam 2024 Admit Card Distribution Notification: Download

এইরকম আরও নিত্য নতুন আপডেট পেতে আমাদের WhatsApp গ্রুপ ও টেলিগ্রাম চ্যানেল যুক্ত হতে পারেন।

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

Leave a Comment

JoinJoin