LIC Jeevan Dhara II – মোদীর হাতে প্রতিষ্ঠা হলো রামলালার, আর তার সঙ্গেই আয়ের রাস্তা খুলে গেল, সুযোগটা আপনিও নিন

৪৯৬ বছরের ইতিহাস। অযোধ্যায় উদ্বোধন হয়ে গেল রাম মন্দিরের। রামলালার মূর্তিতে প্রাণ প্রতিষ্ঠা করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Ram Mandir Inauguration by PM Narendra Modi) রাম মন্দির উদ্বোধন নিয়ে দীর্ঘ সময় ধরেই দেশের সঙ্গে বিদেশেও আগ্রহের সঙ্গে ব্যাপক প্রস্তুতি চোখে পড়ছিল। যারা দেশের বিভিন্ন প্রান্তে থাকেন অথবা বিদেশের বিভিন্ন জায়গায় বসবাস করেন, তারা সকলেই এই রাম মন্দির উদ্বোধনের দিনটিকে স্মরণীয় করে রাখতে সেই মুহূর্তে বিভিন্ন অনুষ্ঠান সহ কর্মসূচির আয়োজন করেছেন। ঠিক তার সঙ্গেই দেশের সর্ববৃহৎ বীমা সংস্থা লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন (Life Insurance Corporation বা LIC) রাম মন্দিরের উদ্বোধনের দিনটিকে স্মরণীয় করে রাখতে দেশবাসীর উদ্দেশ্যে এক নতুন বীমা প্রকল্প নিয়ে এসেছে। যার মাধ্যমে দেশবাসী নতুনভাবে  আয়ের একটি সুযোগ পাচ্ছেন।

এল আই সির পক্ষ থেকে রামলালার মূর্তিতে প্রাণপ্রতিষ্ঠার মুহূর্তটিকে স্মরণীয় করে রাখতে ২২ জানুয়ারি থেকেই এই নতুন বীমা প্রকল্পটি ভারতের জনগণের উদ্দেশ্যে বিক্রির জন্য খুলে দেওয়া হয়েছে। অনলাইন এবং অফলাইন দুইভাবেই গ্রাহকেরা এলআইসির নতুন পলিসিটি কিনতে পারেন। এলআইসির নতুন পলিসিটির নাম কি? এর মাধ্যমে গ্রাহকরা কি সুবিধা পেতে পারেন? এক নজরে দেখে নেওয়া যাক।

আরও পড়ুন »

রাম মন্দির উদ্বোধনের দিন যে পলিসিটি এলআইসির তরফে লঞ্চ করা হয়েছে, তার নাম এলআইসি জীবন ধারা টু  (LIC Jeevan Dhara II, এটি একটি নন লিঙ্কড এবং নন পার্টিসিপেটিং অ্যানুইটি পলিসি (Non Linked and Non Participating Annuity Plan)

LIC-র তরফে Press Release-এ জানানো হয়েছে, এই নতুন পলিসিতে গ্রাহকেরা অ্যানুইটির সুবিধা পাবেন। মোট ১১ টি বিকল্পের সুযোগ রয়েছে। পলিসি প্রাপকেরা পলিসি কার্যকর করার সময় Differment Periodএ একক প্রিমিয়াম হিসেবে অতিরিক্ত প্রিমিয়াম দিয়ে Annuity-র লাভ নিতে পারেন। অ্যানুইটির ক্ষেত্রে এই প্ল্যানে ১১ টি বিকল্প রয়েছে। LIC Jeevan Dhara II Individual, Savings এবং Deferred Annuity Plan হিসেবে লঞ্চ করা হয়েছে। বেশি বয়সের ক্ষেত্রে অ্যানুইটির রিটার্ন বেশি পেতে পারেন গ্রাহকেরা।

আরও পড়ুন » মহিলাদের জন্য চারটি ব্যবসার আইডিয়া, বাড়িতে বসে আয় করতে পারেন প্রচুর টাকা

LIC Jeevan Dhara II Plan Age Limit

এলআইসি জীবনধারা টু পলিসির (LIC Jeevan Dhara II Policy) ক্ষেত্রে সর্বনিম্ন বয়স সীমা ২০ বছর। সর্বোচ্চ বিভিন্ন বিকল্প রয়েছে। ৬৫, ৭০ এবং ৮০ বছর পর্যন্ত সর্বোচ্চ বয়সসীমা বিকল্প পরিকল্পনা হিসেবে নির্ধারিত রয়েছে। এর সব থেকে উল্লেখযোগ্য দিক হলো, LIC Jeevan Dhara II Annuity Highest Return ফলে রামমন্দির উদ্বোধনের সঙ্গে সঙ্গেই এলআইসির তরফে দেশবাসীর উদ্দেশ্যে অধিক আয়ের একটি গ্যারান্টি যুক্ত রিটার্ন প্রকল্প নিয়ে আসা হল।

Written by Rajib Ghosh.

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

Leave a Comment

JoinJoin